ক্রিস গ্রিন পেলেন রেড সিগন্যাল

ক্রিস গ্রিন
Vinkmag ad

সিডনি থান্ডারের অফস্পিনার ক্রিস গ্রিন বল করার ক্ষেত্রে নিষেধাজ্ঞা পেয়েছেন। আজ অবৈধ বোলিং অ্যাকশনের দায় দিয়ে তার বোলিংকে নিষিদ্ধ করা হয়। সিডনি থান্ডারের স্কোয়াড থেকে পরবর্তীতে তাকে সরিয়ে নেওয়া হয়।

২ জানুয়ারি সিডনি থান্ডার ও মেলবোর্ন স্টারসের মধ্যকার ম্যাচ শেষে অন ফিল্ড আম্পায়ার নাথান জনস্টন ও মাইক গ্রাহাম স্মিত; থার্ড আম্পায়ার পল উইলসন রিপোর্ট করেন গ্রিনের বোলিং অ্যাকশন। প্রটোকল অনুযায়ী পরে ন্যাশনাল ক্রিকেট সেন্টারে ৫ জানুয়ারি বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন ক্রিস গ্রিন। পরীক্ষার ফল গ্রিনের বিপক্ষে গেছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার হেড অফ ক্রিকেট অপারেশন পিটার রোচ বলেন, ‘আমরা (ক্রিকেট অস্ট্রেলিয়া) সিডনি থান্ডার ও ক্রিস গ্রিনকে প্রশংসা করতে চাই, এই ইস্যুতে তারা যেভাবে সাহায্য করেছে। আমরা ক্রিসের বোলিং অ্যাকশন নিয়ে কাজ করবো এবং তার বোলিং করার নিষেধাজ্ঞার সময় পার হয়ে গেলে আমরা পুনরায় টেস্ট করার ব্যবস্থা করবো।’

এবারের আইপিএল নিলামে ক্রিস গ্রিনকে দলে ভিড়িয়েছে কোলকাতা নাইট রাইডার্স। ক্রিস গ্রিন আগামী ৯০ দিন ক্রিকেট অস্ট্রেলিয়া নিয়ন্ত্রিত কোন টুর্নামেন্টে বল করতে পারবেন না। নিষেধাজ্ঞার মেয়াদ শেষে গ্রিন আবার বোলিংয়ে ফেরার চেষ্টা করতে পারবেন। এই নিষেধাজ্ঞা অন্যান্য ক্রিকেট বোর্ডের অধীনে থাকা টুর্নামেন্টের জন্য প্রযোজ্য নয়।

যদিও তার দল তাকে শুধুই ব্যাটসম্যান হিসাবে চাইলে খেলাতে পারবে। সেক্ষেত্রে ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে কোন বাঁধা নেই।

২৬ বছর বয়সী ক্রিস গ্রিন এখন অব্দি ৮২ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ব্যাট হাতে ৫০৬ রান করার পাশাপাশি ক্রিস গ্রিন উইকেট পেয়েছেন ৬৫ টি।

কোলকাতা নাইট রাইডার্স স্কোয়াড-

নিলামের আগে- আন্দ্রে রাসেল, দীনেশ কার্তিক, হ্যারি গার্নি, কমলেশ নাগারকোটি, কুলদ্বীপ যাদব, লকি ফার্গুসন, নিতিশ রানা, প্রদীশ কৃষ্ণা, রিংকু সিং, সন্দ্বীপ ওয়ারিয়র, শিভাম মাভি, শুবমান গিল, সিদ্ধেশ লাড ও সুনীল নারাইন।

নিলামে- প্যাট কামিন্স, এউইন মরগান, বরুন চক্রবর্তী, টম ব্যান্টন, রাহুল ত্রিপাঠি, ক্রিস গ্রিন, নিখিল নায়েক, প্রভীন তাম্বে, এম সিদ্ধার্থ।

৯৭ প্রতিবেদক

Read Previous

আমিরের পছন্দ তামিম, তবে সেরা মানেন মুশফিককে

Read Next

বিসিবিকে পিসিবির নয়া প্রস্তাব, চূড়ান্ত সিদ্ধান্ত আগামীকাল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
3
Share