বিগ ব্যাশে এক দিনে দুই হ্যাটট্রিক

রাশিদ খান হারিস রউফ
Vinkmag ad

বিগ ব্যাশ লিগে লো স্কোরিং থ্রিলারে সিডনি সিক্সার্স হারিয়েছে অ্যাডিলেড স্ট্রাইকার্সকে। ২ উইকেটের ব্যবধানে ম্যাচটি হারে অ্যাডিলেড স্ট্রাইকার্স। দল হারলেও হ্যাটট্রিক করে আলোচনায় আফগানিস্তানের লেগ স্পিনার রাশিদ খান। এদিকে মেলবোর্ন স্টারসের হয়ে হ্যাটট্রিক করেন হারিস রউফও।

অ্যাডিলেড ওভালে আগে ব্যাট করে ১৯.৪ ওভারে ১৩৫ রান করে অলআউট হয় অ্যাডিলেড স্ট্রাইকার্স। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন জেক ওয়েদারল্যান্ড, এছাড়া ৩২ রান করেন অধিনায়ক অ্যালেক্স ক্যারি। ব্যাট হাতে কোন রান করতে পারেননি রাশিদ খান। সিডনি সিক্সার্সের হয়ে ২২ রান খরচে ৪ উইকেট নেন টম কারেন।

১৩৬ রান তুলে জিততে সিডনি সিক্সার্সের কাজটা সহজ হতে দেননি মাইকেল নেসের, রাশিদ খানরা। বিশেষ করে রাশিদ খান। ২২ রান খরচে ৪ উইকেট নেওয়া রাশিদ করেন হ্যাটট্রিকও। ১১ তম ওভারের শেষ দুই বলে জেমস ভিন্স ও জ্যাক এডওয়ার্ডসকে ফেরানোর পর ১৩ তম ওভারের প্রথম বলে ফেরান জর্দান সিল্ককে। এর আগে রাশিদ নিয়েছিলেন ড্যানিয়েল হিউজের উইকেটও।

এটি টি-টোয়েন্টিতে রাশিদ খানের তৃতীয় হ্যাটট্রিক। রাশিদ খান আজ খেলতে নেমেছিলেন নিজের ২০০ তম টি-টোয়েন্টি ম্যাচ। বিগ ব্যাশ লিগে প্রথম ওভারসিজ ক্রিকেটার হিসাবে হ্যাটট্রিক করেন তিনি।

টি-টোয়েন্টিতে তিন বার হ্যাটট্রিক করা ক্রিকেটার-

অমিত মিশ্র
অ্যান্ড্রু টাই
আন্দ্রে রাসেল
মোহাম্মদ সামি
রাশিদ খান

রাশিদ খানের হ্যাটট্রিকের ভিডিও দেখুনঃ

বল হাতে ৪ উইকেট নেওয়া টম কারেন ২০ বলে ২১ রান করে সিডনি সিক্সার্সকে জয় পেতে বড় ভূমিকা রাখেন। ৮ বল ও ২ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে সিডনি সিক্সার্স।

এদিকে মেলবোর্ন স্টারস ও সিডনি থান্ডারের মধ্যকার ম্যাচে হয়েছে আরো এক হ্যাটট্রিক। পাকিস্তানের হারিস রউফ নিজের শেষ ওভারের ২য়, ৩য় ও ৪র্থ বলে উইকেট নিয়ে হয়ে যান বিগ ব্যাশে হ্যাটট্রিক করা প্রথম কোন পাকিস্তানি বোলার।

২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৫ রান করে সিডনি থান্ডার।

হারিস রউফের হ্যাটট্রিকের ভিডিও দেখুনঃ

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

খারাপ সময়ে যারা আমিরকে আগলে রেখেছিলেন

Read Next

কুমিল্লার বিপক্ষে খুলনার জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
12
Share