পাকিস্তান সফরে যাবেন না মুশফিক!

মুশফিকুর রহিম
Vinkmag ad

ক্রিকেটের সবচেয়ে বড় স্টেক হোল্ডার হলো ক্রিকেটাররা। পাকিস্তান সফরে যাওয়ার আগে তাই ক্রিকেটারদের মত নেওয়াটা জরুরি একটি বিষয়। বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) সেটা জানে ভালো ভাবেই। ক্রিকেটারদের পাকিস্তানে যেয়ে খেলতে মত আছে কিনা জানতে চেয়েছিলো বিসিবি। বিসিবি সূত্রের খবর অনেকেই পাকিস্তানে যেয়ে খেলতে রাজি হয়েছে, তবে পাকিস্তান যাবার ক্ষেত্রে অনীহা প্রকাশ করা ক্রিকেটারও আছে।

আজ (৭ জানুয়ারি) বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানান, ‘ক্রিকেটারদের কাছ থেকে ভিন্ন ভিন্ন মত আসছে। কিন্তু কোনটাই আনুষ্ঠানিক নয়। সফরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। আমরা ক্রিকেটারদের সঙ্গে তথ্য ভাগাভাগি করেছি মাত্র। সরকারের অবস্থান ও নিরাপত্তা সংকেতের ব্যাপারে ক্রিকেটারদের ব্রিফ করেছি।’

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আজ সিনিয়র ক্রিকেটারদের ডেকে পাঠিয়েছিলেন। তাদের সঙ্গে বসে বিসিবি বস জানতে চেয়েছেন তাদের মত। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজের মতে বাংলাদেশ দলের অন্যতম প্রধান সদস্য মুশফিকুর রহিম পাকিস্তান সফরে যাবার ব্যাপারে অনাগ্রহ প্রকাশ করেছেন।

তিন ম্যাচের টি-টোয়েন্টি ও ২ টি টেস্ট খেলতে জানুয়ারির শেষ দিকে পাকিস্তান সফরে যাবার কথা বাংলাদেশের। জানুয়ারিতে শুরু হয়ে যে সফর চলার কথা ফেব্রুয়ারির প্রায় শেষভাগ অব্দি। এই সফরে থাকা দুইটি টেস্ট আবার আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

পাকিস্তান সফরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে আগামী ১২ জানুয়ারি বিসিবির বোর্ড সভার আলোচনা শেষে।

এদিকে একটা গুরুত্বপূর্ণ পয়েন্ট উঠে আসে পিসিবির পক্ষ থেকে। ক্রিকেটারদের যদি এতই সমস্যা থাকে পাকিস্তান আসতে তাহলে তারা পাকিস্তান সুপার লিগের (পিএসএল) নিলামে নাম দিয়েছিল কেন? যেখানে তারা আগেই জানিয়েছে পিএসএলের এবারের আসর পুরোটাই হবে পাকিস্তান। যদিও নিলাম থেকে কেনা হয়নি কোন বাংলাদেশি ক্রিকেটারকে।

এ প্রসঙ্গে নাম প্রকাশ না করার শর্তে নিলামে নাম থাকা এক ক্রিকেটার ক্রিকবাজকে জানায়, ‘ প্রথমত আমরা আমাদের এজেন্টদের মাধ্যমে নিবন্ধভুক্ত হই। তারাই আমাদের পক্ষ থেকে সব আয়োজন সম্পন্ন করে। পরে অবশ্য আমরা জানাই আমাদের জিম্বাবুয়ে সিরিজ থাকায় খেলতে পারবোনা।’

৯৭ ডেস্ক

Read Previous

রোমাঞ্চ ছড়ানো টেস্টে শেষ রক্ষা হলো না দক্ষিণ আফ্রিকার

Read Next

রাজশাহীকে হারিয়ে শীর্ষে চট্টগ্রাম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
6
Share