যেখানে সালাউদ্দিনের বিপরীত অবস্থানে ফস্টার

জেমস ফস্টার খুলনা টাইগার্স
Vinkmag ad

আগামী চার দিনে তিনটি ম্যাচ খেলতে হবে ঢাকা প্লাটুনকে, টুর্নামেন্টের শুরুতেও টানা তিন ম্যাচ খেলতে হয়েছে মাশরাফি-তামিমদের। শুরুর দিকে অতটা আমলে না নিলেও শেষদিকে প্লে-অফ নিশ্চিতের আগে বেশ হতাশা প্রকাশ করেছেন ঢাকা প্লাটুন কোচ মোহাম্মদ সালাউদ্দিন। প্লে-অফ নিশ্চিতে বেশ কঠিন সূচী অপেক্ষা করছে খুলনা টাইগার্সের জন্যও। ১০ ও ১১ জানুয়ারি কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে খেলতে হবে টানা দুই ম্যাচ।

তবে টানা দুই ম্যাচ খেলতে হবে বলে খুব একটা শঙ্কিত নন খুলনার কোচ জেমস ফস্টার। বরং উপভোগ করবেন বলেই জানিয়েছেন ইংলিশ এই কোচ। সমান ১০ ম্যাচে কুমিল্লা ও খুলনার পয়েন্ট ১০! ফলে টেবিলের চার নম্বর পজিশন নিশ্চিত করতে পরবর্তী ম্যাচ দুটো বেশ গুরুত্বপূর্ণ দু দলের জন্যই। মজার বিষয় ম্যাচ দুটোতে একে অপরের বিপক্ষে খেলবে তারা, খেলতে হবে টানা দুই ম্যাচ।

অর্থাৎ দু’দলেরই প্লে-অফ খেলতে হলে প্রতিপক্ষকে হারাতে হবে দুবারের দেখাতেই। ফলে নিজেদের প্লে-অফ নিশ্চিতে অন্যদের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে খুব কম। চাইলে নিজেদের কাজ নিজেরা ঠিকঠাক করলেই মিলবে প্লে-অফ খেলার সুযোগ।

এমন পরিস্থিতিতে একই প্রতিপক্ষের বিপক্ষে শেষ দুই ম্যাচে মোকাবেলা করাকে উপভোগ করতে প্রস্তুত খুলনা কোচ জেমস ফস্টার, ‘হ্যা, দারুণ। আমি আসলে বেশ মজা পাচ্ছি একই প্রতিপক্ষের বিপক্ষে পর পর দুটো ম্যাচ খেলবো বলে। এমনটা খুব কম সময়ই পাওয়া যায়। আমি এরকম খুব কমই দেখেছি।’

টুর্নামেন্টের সূচী নিয়ে মাথা না ঘামিয়ে কুমিল্লা বধের প্রস্তুতি সেরে ফেলেছে খুলনা এমন হুমকিই দিয়ে রাখলো ফস্টার, ‘গতানুগতিকভাবে যখন যে ম্যাচ আসবে সে ম্যাচ খেলতে হবে। আমরা কুমিল্লার বিপক্ষে মাঠে নামার আগে নিজেদের সেরা হোমওয়ার্ক করে নিয়েছি। আশা করি বেশ ভালোভাবে কামব্যাক করতে যাচ্ছি। এখনো পর্যন্ত টুর্নামেন্টে বেশ ভালো ক্রিকেট খেলেছি আমরা। আর সেই আত্মবিশ্বাস সঙ্গে নিয়েই মাঠে নামতে যাচ্ছি।’

নাজমুল হাসান তারেক

Read Previous

বাড়বে চুক্তিবদ্ধ ক্রিকেটারের সংখ্যা, বাড়ছে তাদের দায়বদ্ধতাও

Read Next

প্রশংসায় ভাসিয়ে সাব্বিরের বাদ পড়ার কারণ জানালেন মালান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
4
Share