দাবানলের জন্য তহবিল গড়তে ‘ব্যাগি গ্রিন’ নিলামে তুললেন ওয়ার্ন

শেন ওয়ার্ন ব্যাগি গ্রিন
Vinkmag ad

অস্ট্রেলিয়া কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন তার ব্যাগি গ্রিন (টেস্ট ক্যাপ) নিলামে তুলেছেন। এই নিলাম থেকে প্রাপ্ত অর্থ শেন ওয়ার্ন দান করবেন রেডক্রসের তহবিলে। যা ব্যবহার করা হবে অস্ট্রেলিয়ায় চলমান দাবানলে ক্ষতিগ্রস্থদের মাঝে।

একজন টেস্ট ক্রিকেটারের জন্য টেস্ট ক্যাপ খুবই প্রিয় একটি জিনিস। আর অজিদের জন্য ব্যাগি গ্রিন অন্যরকম এক আবেগের জায়গা। এই ব্যাগি গ্রিন পরেই টেস্ট ক্যারিয়ার পার করেছেন বিশ্বের সর্বকালের সেরা এই লেগ স্পিনার। ১৪৫ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে শেন ওয়ার্নের উইকেট সংখ্যা ৭০৮।

এই ক্যাপের নিলাম থেকে অনেক বড় অঙ্কের অর্থ পাওয়া যাবে বলে ধারণা করা হচ্ছে। আজ (৬ জানুয়ারি) শেন ওয়ার্ন এটি নিলামে তোলার পর থেকে এখন পর্যন্ত এটা ৬ অঙ্কে পৌছে গেছে। প্রতিবেদন লেখার সময় নিলামে টপ বিডার দাম তুলেছেন ৩০১,৫০০ ডলার।

নিলামের সময় শেষে টপ বিডার এই ক্যাপ পাবে শেন ওয়ার্নের অটোগ্রাফকৃত অথেন্টিসিটি সার্টিফিকেট সহ। নিলাম থেকে প্রাপ্ত অর্থের ১০০ শতাংশই দান করে দিবেন ওয়ার্ন দাবানলের ক্ষতিগ্রস্থদের মাঝে।

ফক্স ক্রিকেটকে এই প্রসঙ্গে শেন ওয়ার্ন বলেন, ‘এই দাবানলটি সত্যিকার অর্থেই ভয়ঙ্কর। আমরা যারা এই গোটা ধ্বংসযজ্ঞ দেখেছি এটা আমাদের সবার হৃদয়কে স্পর্শ করেছে।’

‘আমি সিদ্ধান্ত নিই যে আমি কিভাবে সাহায্য করবো। আমি আমার ১৪৫ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে যেই ব্যাগি গ্রিন পরেছি সেটা নিলামে তুলছি। আমি আমার সাদা ফ্লপি হ্যাট পরতে বেশি পছন্দ করতাম, তবে প্রতিবারই বোলিং ইনিংসের প্রথম সেশনে আমি ব্যাগি গ্রিনটা পরতাম। এই ক্যাপটাই আমার ক্যারিয়ার জুড়ে ছিল যা এখন আমার বাসায় আছে।’

‘আমি এটাই নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছি। এখান থেকে যত অর্থই আসুক, আশা করি বড় অঙ্কের অর্থ আসবে; আমি সেটা রেডক্রসে দাবানল আপিলে দান করে দিবো।’

এর আগে চ্যারিটির জন্য স্যার ডন ব্র্যাডম্যানের ব্যাগি গ্রিন নিলামে তোলা হয়েছিল। সেখান থেকে ৪২৫,০০০ ডলার পাওয়া গিয়েছিল।

শেন ওয়ার্ন ছাড়াও আরো অনেকেই এগিয়ে আসছেন। বিগ ব্যাশে ক্রিস লীন, গ্লেন ম্যাক্সওয়েলরা প্রতিটি ছক্কার বিপরীতে ২৫০ ডলার দান করার ঘোষণা দিয়েছেন। ক্রিকেট অস্ট্রেলিয়া একটি দাতব্য ম্যাচ আয়োজনের পরিকল্পনাও করছে।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

রুশোর মুখে ‘ইন শা আল্লাহ’

Read Next

নিউজিল্যান্ডকে ধবলধলোই করলো অস্ট্রেলিয়া

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
24
Share