রুশোর মুখে ‘ইন শা আল্লাহ’

rossow
Vinkmag ad

সর্বশেষ বিপিএলে সবচেয়ে বেশি রান ছিল প্রোটিয়া ব্যাটসম্যান রুশোর। এবারের বঙ্গবন্ধু বিপিএলেও রুশো দুর্দান্ত! শুরুর ম্যাচ গুলোতে রুশো উড়ছেন, উড়িয়েছেন খুলনা টাইগার্সকে। রুশো ম্যাচের পর মোহাম্মদ আমিরের সঙ্গে টিম হোটেলে নিয়মিত ফিফা ফুটবল গেমস খেলেন। উপস্থাপকের সহযোগিতায় রাইলি রুশো বাংলা ভাষায়ও কথা বলেন।

গত ২০ ডিসেম্বর চট্টগ্রামে রঙপুর রেঞ্জার্সের বিপক্ষে ফিফটি করে প্লেস্টেশনে ফিফা গেমসের মতো করে এই উদযাপন করেন খুলনা টাইগার্সের রাইলি রুশো।

ফিফা গেমস শুধু ফুটবলার নয়, ক্রিকেটারদের মধ্যেও তুমুল জনপ্রিয়। খেলার ফাঁকে হোটেল রুমে এতেই বুঁদ হয়ে থাকেন অনেক ক্রিকেটার, সেটা দেশি-বিদেশী সবাই। রুশোও যেমন পেসার মোহাম্মদ আমিরের সঙ্গে প্লেস্টেশনে ফিফা মাচ খেলেন।

‘ম্যাচের পর হোটেলে আমি ফিফা (ফুটবল গেমস) খেলে সময় কাটাই। মোহাম্মদ আমিরের সঙ্গে ফিফা খেলে আমি মজা পাই। আমিই বেশিরভাগ সময় জিতি; তাই আমির মাঠে আমার প্রতি নম্রতা দেখাই। আমিরের সঙ্গে আমার দীর্ঘ দিনের সম্পর্ক। সে খুব মজার মানুষ।’

খুলনা টাইগার্সের হয়ে এবার ট্রফি জিততে চান রুশো। ‘ইন শা আল্লাহ’ শব্দটি ফুটে উঠে রুশোর মুখে। কেউ ভবিষ্যতে কোন কাজ করতে গেলে ইন শা আল্লাহ্‌ বলে। ‘ইন শা আল্লাহ‘ অর্থ ‘যদি আল্লাহ্‌ চান’।

‘আশা করি, ইন শা আল্লাহ এবার বিপিএলে খুলনা টাইগার্স শিরোপা জিতবে।’

বিপিএল খেলত কয়েক বছর ধরে রাইলি রুশোর বাংলাদেশে আশা-যাওয়া হচ্ছে। বাংলা ভাষার সাথে সম্পর্ক হলো তাঁর কতটুকু? আরও কি কি বাংলা ভাষার সঙ্গে পরিচিত রুশো? জবাবে খুলনা টাইগার্সের এই ব্যাটসম্যানের বক্তব্য, ‘বাংলা এক কান দিয়ে ঢোকে, অন্য কান দিয়ে বের হয়ে যায়।’

উপস্থাপকের সহযোগিতায় রাইলি রুশো বাংলা ভাষায় কথা বলেন,

‘কেমন আছো। আমি ভালো আছি।’

 

ভিডিও দেখুনঃ

বিপিএলের পঞ্চম আসরে রংপুর রাইডার্সের হয়ে ১৪ ম্যাচে ৫৫৮ রান করেছিলেন রাইলি রুশো। ওই আসরে শিরোপা জিতেছিল রংপুর। বিপিএলের এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ড ছিল সেটাই। দক্ষিণ আফ্রিকার এ ব্যাটসম্যানকে এবার দলে ভিড়িয়েছে খুলনা টাইগার্স। ৯ ম্যাচে ৩৪০ রান করে এখন পর্যন্ত বঙ্গবন্ধু বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।

৯৭ প্রতিবেদক

Read Previous

পিচ শুকাতে হেয়ার ড্রাইয়ার, আইরন মেশিন; টুইটারে হাস্যরস

Read Next

দাবানলের জন্য তহবিল গড়তে ‘ব্যাগি গ্রিন’ নিলামে তুললেন ওয়ার্ন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
68
Share