স্টয়নিসের বড় অঙ্কের জরিমানা

মার্কাস স্টয়নিস মেলবোর্ন স্টারস
Vinkmag ad

মেলবোর্ন স্টারসের তারকা অলরাউন্ডার মার্কাস স্টয়নিসকে বড় অঙ্কের জরিমানা গুনতে হচ্ছে। শনিবার বিগ ব্যাশ লিগে মেলবোর্ন ডার্বি ম্যাচে ঘটা ঘটনার খেসারত দিতে হচ্ছে অজি তারকা স্টয়নিসকে।

৩০ বছর বয়সী স্টয়নিস মেলবোর্ন রেনেগেডসের কেন রিচার্ডসনকে ব্যক্তিগত আক্রমণ করেন, গালি দিয়ে বসেন। পরে এই ঘটনার জন্য স্টয়নিসকে আর্থিক জরিমানা করে ক্রিকেট অস্ট্রেলিয়া। আর সেটা ৭৫০০ অস্ট্রেলিয়ান ডলার ( প্রায় ৫২০০ মার্কিন ডলার)। কোন চ্যালেঞ্জ ছাড়া এই জরিমানা মেনে নিয়েছেন স্টয়নিস।

মার্কাস স্টয়নিসের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ এনে সেটা ম্যাচ রেফারি ড্যারিল হার্পারকে জানান অনফিল্ড আম্পায়ার জেরার্ড অ্যাবোড ও ফিলিপ গিলেস্পি। ক্রিকেট অস্ট্রেলিয়ার কোড অফ কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.১.৩ ভঙ্গ করেছেন স্টয়নিস।

স্টয়নিস এই প্রসঙ্গে বলেন, ‘আমি ঐ মুহূর্তে মেজাজ হারিয়ে ফেলেছিলাম এবং ঘটনাটি অনেক দূর অব্দি গড়ায়। আমি সাথে সাথে নিজের ভুল বুঝতে পারি এবং কেন রিচার্ডসন ও আম্পায়ারের কাছে ক্ষমা প্রার্থনা করি।’

‘আমি ভুল করেছি এবং আমার কৃতকর্মের দায় স্বীকার করেছি। আমি আমার জরিমানাও মেনে নিয়েছি।’

ঐ ম্যাচে ওপেন করতে নেমে ৫৫ বলে ৭ চার ও ১ ছক্কায় অপরাজিত ৬৮ রান করে মেলবোর্ন স্টারসের জয়ের অন্যতম নায়ক ছিলেন স্টয়নিস। ৭ বল ও ৮ উইকেট হাতে রেখে রেনেগেডসের ১৪২ রানের বাঁধা টপকে যায় স্টারস। ৬ ম্যাচের ৫ টিতে জিতে পয়েন্ট তালিকায় সবার উপরে অবস্থান করছে গ্লেন ম্যাক্সওয়েলের নেতৃত্বাধীন মেলবোর্ন স্টারস।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ইন্টেগ্রিটি ও সিকিউরিটি প্রধান শন ক্যারোল স্টয়নিসের লেভেল ২ এর নিয়ম ভঙ্গ প্রসঙ্গে বলেন, ‘আমরা ক্রিকেটারদের কাছ থেকে যেই স্ট্যান্ডার্ড আশা করি এই ঘটনায় তার বিচ্যুতি ঘটেছে। এবং আমরা এই ব্যাপারে যেমনটা করা দরকার সেটাই করেছি। খেলার মধ্যে এমন কিছুর কোন জায়গা নেই।’

এর আগে ২০১৯ সালের ১৪ নভেম্বর শেফিল্ড শিল্ডের ম্যাচে একই আচরণবিধি ভঙ্গ করেছিলেন জেমস প্যাটিনসন। সেদফায় ২ সাসপেনশন পয়েন্ট পেয়েছিলেন প্যাটিনসন।

৯৭ প্রতিবেদক

Read Previous

এক দিনে দুই ভিন্ন জায়গাতে পেছনে পড়লেন ইয়ান বোথাম

Read Next

বোলার সৌম্য পাচ্ছেন নিজেকে তৃপ্ত করার সুযোগ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
9
Share