৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দাবি করলেন হাথুরুসিংহে!

চন্ডিকা হাথুরুসিংহে
Vinkmag ad

চুক্তির মেয়াদ শেষ হবার আগেই দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার কারণে শ্রীলঙ্কা ক্রিকেটের কাছে ক্ষতিপূরণ দাবি করেছেন লঙ্কানদের সদ্য সাবেক হওয়া কোচ চন্ডিকা হাথুরুসিংহে। আর সেটাও কম পরিমাণ নয়, ৫ মিলিয়ন মার্কিন ডলার; এমনটিই জানিয়েছেন লঙ্কান এক বোর্ড কর্তা।

লঙ্কান ক্রিকেট বোর্ডের চাহিদা মেটাতে পারছিলেন না লঙ্কানদের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা চন্ডিকা হাথুরুসিংহে। দুই পক্ষের বনিবনা না হওয়ার পর বোর্ড তাকে বরখাস্ত করে চুক্তির মেয়াদ শেষ হবার আগেই। আর সেই কারণেই ক্ষতিপূরণ দাবি করছেন হাথুরুসিংহে।

লঙ্কান বোর্ড সেক্রেটারি মোহান ডি সিলভা এএফপিকে জানান, ‘সে (চন্ডিকা হাথুরুসিংহে) আমাদের কাছে ৫ মিলিয়ন মার্কিন ডলার দাবি করেছে। সে একটি চিঠি লিখে এটি জানিয়েছে।’

হাথুরুসিংহের দাবি সম্পর্কে পূর্নাঙ্গরূপে জানা যায়নি। তবে শ্রীলঙ্কার জনপ্রিয় দৈনিক সানডে আইল্যান্ড জানিয়েছে হাথুরুসিংহে তার চুক্তির বাকি থাকা ১৮ মাসের বেতন চেয়েছে। হাথুরুসিংহে এটাও বলেছেন যে তাকে ভুলভাবে দায়িত্ব থেকে সরিয়ে দেবার কারণে আন্তর্জাতিক কোচ হিসাবে তার ইমেজ সংকট হয়েছে।

বেতন ও ক্ষতিপূরণ মিলিয়েই তিনি ৫ মিলিয়ন মার্কিন ডলার দাবি করেছেন। তবে লঙ্কান বোর্ড ক্ষতিপূরণ হিসাবে কেবল ৬ মাসের বেতন দিতে রাজি। দাবি না মানলে আইনী ব্যবস্থা নেবার সিদ্ধান্ত নিয়েছেন হাথুরুসিংহে।

বিশ্বকাপে শ্রীলঙ্কা দল ভালো করতে পারেনি, তারা টুর্নামেন্টে ৬ষ্ঠ দল হয়ে শেষ করে। এরপরেই হাথুরুসিংহে ও তার সহকারীদের ছাটাই করার প্রক্রিয়া শুরু করে লঙ্কান বোর্ড। তখনকার লঙ্কান ক্রীড়া মন্ত্রী হারিন ফার্নান্দো জোর দিয়ে বলেন হাথুরুসিংহেকে বেশি অর্থ প্রদান করা হয় এবং সে সাফল্য এনে দিতে পারছে না। তার দাবি ছিল এর চেয়ে অর্ধেক বেতনে বিদেশি কোন কোচ নিয়োগ দেওয়া সম্ভব।

মাসিক ৪০০০০ মার্কিন ডলার ও সাথে অন্যান্য সুবিধাদি দিয়ে ২০১৭ সালে শ্রীলঙ্কা ক্রিকেটচন্ডিকা হাথুরুসিংহেকে নিয়োগ দেয়। সবমিলে প্রতি মাসে ৬০০০০ মার্কিন ডলার জমা হতো হাথুরুসিংহের একাউন্টে। চুক্তি অনুযায়ী ২০২০ সালের ডিসেম্বরে শেষ হবার কথা ছিল তার দায়িত্ব। শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) দাবি এই ৬০০০০ মার্কিন ডলার দিয়েই তারা পূর্নাঙ্গ কোচিং স্টাফের বেতন দিতে পারছে।

২০১৯ সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকান কোচ মিকি আর্থারকে প্রধান কোচের দায়িত্ব দেয় শ্রীলঙ্কা ক্রিকেট। সাবেক জিম্বাবুইয়ান ক্রিকেটার গ্রান্ট ফ্লাওয়ারকে ব্যাটিং কোচ, অজি ডেভিড সাকারকে বোলিং কোচ ও শেন ম্যাকডেরমটকে ফিল্ডিং কোচ হিসাবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

বিসিবির প্রস্তাব প্রত্যাখ্যান করলো পিসিবি

Read Next

ইংল্যান্ডের হয়ে বেন স্টোকসের অনন্য রেকর্ড

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
32
Share