লিটনের সাথে বোঝাপড়াটা বেশ ভাল আফিফের

আফিফ হোসেন ধ্রুব লিটন দাস রাজশাহী রয়্যালস
Vinkmag ad

চলতি বিপিএলে রাজশাহী রয়্যালসের হয়ে আফিফ হোসেন ধ্রুব ও লিটন কুমার দাসের উদ্বোধনী জুটি বিনা দ্বিধায় বলে দেওয়া যায় সেরা জুটি। ৭ ম্যাচে ওপেন করতে নেমে দুজনে মিলে রান করেছেন ৩৫২ অর্থাৎ ম্যাচ প্রতি গড়ে রান করেছেন ৫০.২৮! টি-টোয়েন্টিতে যেকোন দলের জন্যই এমন দুই ওপেনার আশীর্বাদ স্বরূপ। ১০ ম্যাচে ৭ জয় নিয়ে প্লে-অফ নিশ্চিত করে ফেলা রাজশাহীর সাফল্যে দুজনের ভূমিকা অন্যতম।

গতকাল (৪ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে স্বাগতিক সিলেটকে আরও একবার হতাশা উপহার দিয়ে সহজ জয়ই পায় রাজশাহী। যেখানে লক্ষ্য তাড়ায় লিটন-আফিফের ৫৯ রানের জুটি কাজটা করে দেয় আরও সহজ। লিটন ৩৬ ও আফিফ করেন ৪৬ রান। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসে লিটনের সাথে আফিফের রসায়নটা দুর্দান্তভাবে জমে যাওয়ার প্রসঙ্গ।

লিটনে সাথে বোঝাপড়াটা এত ভালো হওয়ার রহস্য জানালেন আফিফ নিজেই, ‘প্রথম তিনটা ম্যাচে তিনে ব্যাটিং করেছি। তিন নম্বর আর ওপেন টি-টোয়েন্টিতে অতো আলাদা কিছু না।  লিটন ভাই আর আমি আগে থেকেই একসাথে খেলি। গত বছর সিলেট সিক্সার্সেও এক সাথে খেলেছি। ওখানেও ওপেনার নিয়ে সমস্যা হয় এবং আমি আর লিটন ভাই ওপেনিং করি। ওখান থেকেই আমাদের বোঝাপড়া ভালো। যে কারণে এখানে কোনও সমস্যা হচ্ছে না।’

জাতীয় দলে লোয়ার মিডলে ব্যাট করা আফিফ দিতে পারছিলেন না আস্থার প্রতিদান। মূলত টপ অর্ডারে ব্যাট করতে অভ্যস্ত আফিফ জাতীয় দলে প্রিয় পজিশন পাচ্ছেন না বলেও সাফল্য আসছেনা নিয়মিত। রাজশাহীর হয়ে প্রথম তিন ম্যাচে ব্যাট করেছেন তিন নম্বরে কিন্তু ওপেনিংয়ে সাফল্য মিলছেনা দলটির ফলে আফিফের উন্নতি হয় আরও একধাপ। ব্যাট হাতে আছেন বেশ ছন্দে, ১০ ম্যাচে ৩০৬ রান নিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় এখনো পর্যন্ত ৮ নম্বরে।

জাতীয় দলেও বিপিএল কিংবা ঘরোয়া লিগের মত টপ অর্ডারে ব্যাট করতে পারলে নিজের সেরা রুপে দেখা যাবে বলে বিশ্বাস তরুণ এই অলরাউন্ডারে, ‘আমি টপ অর্ডারে ব্যাটিং করতে পছন্দ করি। টি-টোয়েন্টিতে তিন নম্বরে। জাতীয় দলে ওই সুযোগ আপাতত হচ্ছে না। যেখানে আমাকে ব্যাটিং করানো হচ্ছে সেখানে বড় রান করার সুযোগ থাকে না। যদি সুযোগ হয় অবশ্যই উপরে ব্যাটিং করব এবং সেখানেও ভালো করার চেষ্টা করব।’

নাজমুল হাসান তারেক

Read Previous

শুবমান গিলের মাঠ ছাড়তে অস্বীকৃতি!

Read Next

ছয় বলে ছয় ছক্কা হাঁকালেন লিও কার্টার (ভিডিও)

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
38
Share