ফুটবল নিষিদ্ধের সিদ্ধান্ত নিতে বাধ্য হলো ইংল্যান্ড

football
Vinkmag ad

ক্রিকেট মাঠে অনুশীলনে একটি অংশ জুড়ে থাকে ফুটবল খেলা। তবে ফুটবল খেলতে গিয়ে ক্রিকেটারদের ইনজুরিতে পড়ার ঘটনা হরহামেশাই ঘটছে। সম্প্রতি ররি বার্নসের ইনজুরির পর ইংল্যান্ড ক্রিকেট দলে ফুটবল নিষিদ্ধ করা হয়েছে। ক্রিকেটারদের ওয়ার্ম-আপে ফুটবল খেলা নিষিদ্ধের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের ক্রিকেট ডিরেক্টর অ্যাশলে জাইলস ও প্রধান কোচ ক্রিস সিলভারউড।

679071 england cricket team ban playing football in warm up after rory burns injury ahe
ররি বার্নস

কেপ টাউন টেস্টের আগে চোটে পড়েছেন ইংলিশ ব্যাটসম্যান ররি বার্নস। অনুশীলনের সময় গা গরম করতে ফুটবল খেলেছিলেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। খেলতে গিয়ে পায়ের গোড়ালির ইনজুরিতে পড়েন ররি বার্নস। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে ইংল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন বার্নস। ইনজুরিতে পড়ায় তাকে ছাড়াই দ্বিতীয় টেস্টে মাঠে নামতে হয়েছে ইংল্যান্ডকে।

ররি বার্নসের ইনজুরিতে পড়ার মুহূর্তঃ

সিরিজের বাকি দুই টেস্টেও খেলতে পারবেন না এই ব্যাটসম্যান। তার দেশে ফিরে যাওয়ার কথাও জানিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড।

যার ফলে ক্রিকেট দলের অনুশীলনে ওয়ার্ম আপের অংশ হিসেবে ফুটবল খেলা নিষিদ্ধ ঘোষণা করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এর আগে ২০১৮ সালের অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে চোট পেয়েছিলেন জনি বেয়ারস্টো। তার আগে জো ডেনলি ও জেমস অ্যান্ডারসনেরও ফুটবল খেলতে গিয়ে চোট পেয়েছেন।

EnglandCricket2110abc

তবে ফুটবল খেলতে গিয়ে ক্রিকেটারদের ইনজুরিতে পড়ার ব্যাপারটি নতুন কিছু নয়। মূলত, সাধারণ ওয়ার্ম-আপ করার চেয়ে ফুটবল খেললেই বেশি কাজ হয়। সঙ্গে ম্যাচের আগে আগে খানিকটা সময় ফুটবল খেললে তা দলে ঐক্য বাড়ায় বলেও মনে করেন একাধিক ক্রিকেটার। তাই খেলাটি ক্রিকেটারদের অনুশীলনের অবিচ্ছেদ্য অংশ হয়ে গেছে অনেক আগে থেকেই। কিন্তু ভুল পদক্ষেপের কারণে এই ফুটবলই ইনজুরির কারণ হচ্ছে বারবার।

৯৭ প্রতিবেদক

Read Previous

চলছে মুস্তাফিজ ও মেহেদী হাসান রানার ইঁদুর দৌড় খেলা

Read Next

আমলার বিপিএল অভিষেকের দিনে খুলনার বড় পরাজয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
1
Share