পাকিস্তান যেতে আপত্তি নেই রাসেল ডোমিঙ্গোর

রাসেল ডোমিঙ্গো
Vinkmag ad

বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে জল ঘোলা হচ্ছে লম্বা সময় ধরে। দফায় দফায় আভাসে আসছে পরিবর্তন, বেশ কয়েক মাস আগেই বোর্ড থেকে জানানো হয় বিদেশি কোচিং স্টাফরা যেতে চান না পাকিস্তান। তবে প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো বলছেন দল গেলে তার দলের সাথে যেতে সমস্যা নেই।

জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ‘ক্রিকবাজকে’ বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ আফ্রিকান এই কোচ। পাকিস্তান সফরে টেস্ট সিরিজ নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চায় বাংলাদেশ, পাকিস্তান বলছে তাদের মাঠেই খেলতে হবে। তবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাওয়ার ব্যাপারে আপত্তি নেই বিসিবির। কিন্তু কারা খেলবে, কি ধরনের দল যাবে সেটা অবশ্য ক্রিকেটারদের সাথে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে।

সম্প্রতি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন পাকিস্তান সফর নিয়ে শেষবার গণমাধ্যমের সাথে আলাপকালে জানান কোচিং স্টাফ ও ক্রিকেটারদের সাথে আলোচনা করাও পাকিস্তান সফরের আগে মূল ইস্যুর একটি। প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো অবশ্য বলটা ঠেলে দিয়েছেন বিসিবির কোর্টেই, তার ভাষ্যমতে আগে বিসিবি সিদ্ধান্ত নিক। তারপর তারা আলোচনায় বসবেন, দল গেলে তারও যাওয়া হতে পারে।

ক্রিকবাজকে এই প্রোটিয়া নিজের যাওয়ার ব্যাপারে স্পষ্ট করলেও অন্যদের ব্যাপারে বলতে গিয়ে জানিয়েছেন অনেকে সত্যিই আগ্রহী না, ‘আমার মনে হয় কোচিং স্টাফের কয়েকজন আগ্রহী না। কিন্তু যদি আমাদের যেতে হয়, আমি যাবো। আমার মনে হয় আমরা এটা কেবল তখনই আলোচনা করতে পারি যখন একটা সিদ্ধান্ত গৃহীত হবে। বোর্ডের সাথে আমাদের আলোচনা করতে হবে এরপর বোর্ড দেখবে পরবর্তীতে কি করবে।’

উল্লেখ্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বর্তমান কোচিং স্টাফে চারজনই দক্ষিণ আফ্রিকান। পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্ট দিন কয়েক আগে ইস্তফা না দিলে ভাবতে হত তার কথাও। রাসেল ডোমিঙ্গো ছাড়া বর্তমানে আছে ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি, ফিল্ডিং কোচ রায়ান কুক, ফিজিও জুলিয়ান ক্যালাফাতো। এদিকে এনালিস্ট হিসেবে আছেন ভারতীয় শ্রীনিবাস চন্দ্রশেখর, শ্রীলঙ্কান ট্রেইনার মারিও ভিল্লাভারায়ন।

৯৭ প্রতিবেদক

Read Previous

নতুন বছরে নিজেদের লক্ষ্য জানালেন তাসকিন-লিটন

Read Next

ক্রিকইনফোর দশক সেরা টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
21
Share