নাসিম শাহকে সরিয়ে নিলো পিসিবি

Naseem shah
Vinkmag ad

আগামী ১৭ জানুয়ারি দক্ষিণ আফ্রিকায় বসতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের আসর। সেই আসরকে সামনে রেখে গত ৬ ডিসেম্বর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের জন্য পেসার নাসিম শাহ’কে রেখেই ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আজ এই স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে পাকিস্তানের নিউ পেস সেনসেশন নাসিম শাহ’কে।

নাসিম শাহ’র পরিবর্তে যুব বিশ্বকাপের পাকিস্তান স্কোয়াডে যুক্ত হয়েছেন খাইবার পাখতুনখোয়ার পেসার মুহাম্মদ ওয়াসিম জুনিয়র।

পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য বিবেচনায় বেশ ভালোভাবেই ছিলেন নাসিম শাহ। এর আগে আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে বল হাতে প্রথমবার ৫ উইকেট নিয়ে ১৬ বছর বয়সে ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে করাচি টেস্ট স্মরণীয় করে রাখলেন তিনি। এই নাসিম শাহকে নিয়ে বিপাকে পড়ে পাকিস্তান ক্রিকেট।

কয়েকদিন আগেই জাতীয় দলের কোচ মিসবাহ-উল-হক ও পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের কোচ ইজাজ আহমেদের বক্তব্যের পর পাকিস্তান ক্রিকেট অঙ্গনে বিষয়টা এমন দাঁড়িয়েছিল- নাসিম শাহ, তুমি কার? পাকিস্তান জাতীয় দলের নাকি পাকিস্তান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলের।

naseem shah dfa75a3a 0eb7 11ea 9473 6ece29fe6889

পাকিস্তান জাতীয় দলের জন্য বিবেচনায় রেখে যুব বিশ্বকাপ স্কোয়াড থেকে সরিয়ে নেওয়া হলো নাসিম শাহকে।

জানুয়ারিতে বাংলাদেশ দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে। কিন্তু বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজ, টেস্ট সিরিজ এখনও অনিশ্চিত। তবুও বিসিবির ইতিবাচক সিদ্ধান্তের অপেক্ষায় পিসিবি। তাই এই সিরিজগুলোর জন্যে নাসিম শাহকে প্রস্তুত করতে চাচ্ছে পাকিস্তান ক্রিকেট।

বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য যে অনুশীলন ক্যাম্প হবে সেখানে নাসিমকে রাখতেই যুব বিশ্বকাপ দলের সঙ্গে তাঁকে পাঠানো হবে না। পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন,

“নাসিম এখন পাকিস্তানেই থাকবে এবং বোলিং কোচ ওয়াকার ইউনুসের নজরদারিতে তার দক্ষতা নিয়ে কাজ চালিয়ে যাবে। নাসিম শাহ বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজের জন্য প্রস্তুত করতেই রাখা হচ্ছে।”

২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য পাকিস্তান স্কোয়াডঃ

রোহেল নাজির (অধিনায়ক ও উইকেটরক্ষক), আব্বাস আফ্রিদি, আব্দুল ওয়াহিদ বাঙ্গালজাই, আমির আলি, আমির খান, আরিশ আলি খান, ফাহাদ মুনির, হায়দার আলি, মোহাম্মদ হারিস, মোহাম্মদ হুরাইরা, মোহাম্মদ ইরফান খান, মোহাম্মদ শেহজাদ,  কাশিম আকরাম, তাহির হুসাইন ও মুহাম্মদ ওয়াসিম জুনিয়র।

৯৭ প্রতিবেদক

Read Previous

দুর্দান্ত তাসকিনে রংপুরের দাপুটে জয়

Read Next

মাঞ্জরেকার ভুল স্বীকার করলেন, বললেন ‘আমি অনুতপ্ত’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
14
Share