এবার বাংলাদেশ সফর বয়কটের হুমকি ওয়ার্নারদের

featured photo1 1 60
Vinkmag ad

 

david warner test এর চিত্র ফলাফল

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এবং অস্ট্রেলীয় ক্রিকেটারদের মধ্যকার বেতন-ভাতা ইস্যুতে চলমান ঝামেলা মিটছেইনা। অজি সহ-অধিনায়ক এবং উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ফের মুখ খুলেছেন অর্থচুক্তি ইস্যুতে। দ্রুত এই সমস্যার সমাধান না হলে অজি ক্রিকেটারদের দেখা যাবেনা বাংলাদেশ সফরে এমনটাই বলেছেন ওয়ার্নার।

আগামী আগস্টে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফর যখন চুড়ান্ত হয়ে গেছে, সূচীও ঘোষিত হয়ে গেছে এমন সময়ে এই অশুভ ইঙ্গিত দিলেন টিম অস্ট্রেলিয়ার ডেপুটি। সদ্যই বাংলাদেশ সফরকে সামনে রেখে স্কোয়াড চুড়ান্ত করেছে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড। তবে ওয়ার্নার জানিয়েছেন শুধু বাংলাদেশ সফর নয়, চুক্তি নিয়ে চলমান সমস্যার সমাধান না হলে বর্জন করবেন ইংলিশদের বিপক্ষে ঘরের মাঠের অ্যাশেজও।

অজি বোর্ড জানিয়েছে চুক্তির নির্ধারিত অর্থেই সন্তুষ্ট থাকতে হবে ক্রিকেটারদের। অন্যথায় ৩০শে জুনের পর থেকে বোর্ড আর কোন ধরনের অর্থ প্রদান করবেনা খেলোয়াড়দের। অন্যদিকে বাংলাদেশ সফরে দলে থাকা ডেভিড ওয়ার্নার পাল্টা জবাবে বলেছেন ৩০শে জুনের পর থেকে অস্ট্রেলিয়ার হয়ে খেলছেন না তিনি।

ওয়ার্নার জানান, ‘ঠিক আছে সব। পহেলা জুলাই থেকে আমরা আর অস্ট্রেলিয়ার ক্রিকেটার নই। এমন বাজে সময়ে সিনিয়র ক্রিকেটারদের পাশেই থাকতে বোর্ডের প্রতি অনুরোধ থাকছে। তরুণ ক্রিকেটার তো আমিও ছিলাম। তখন জেষ্ঠ্য ক্রিকেটাররা আমাদের বাঁচাতে যা করেছে আমরাও এখন তাই করছি। কেননা, সবাইই অস্ট্রেলিয়ার হয়ে মাঠে নামতে চায়। কিন্তু আমাদের গুরুত্ব যদি বোর্ড না বোঝে তবে অন্য জায়গা বেছে নিতে বাধ্য হবো আমরা।’

আগস্টে বাংলাদেশ সফর প্রসঙ্গে এই মারকুটে উদ্বোধনী ব্যাটসম্যান বলেন, ‘অ্যাশেজের আগেই বাংলাদেশে সফর রয়েছে। চুক্তি নিয়ে ঝামেলা না মিটলে বাংলাদেশ সফর বাতিল করতে আমরা বাধ্য হবো। আর অ্যাশেজেও থাকছিনা আমরা।’

সূচী অনুযায়ী ১৮ই আগস্ট বাংলাদেশে পা রাখবে অস্ট্রেলিয়া দল। ২২-২৩ আগস্ট একটি প্রস্তুতি ম্যাচে অংশ নিয়ে শুরু হবে দুই টেস্ট ম্যাচের সিরিজ। ২৭ আগস্ট থেকে প্রথমটি এবং কুরবানীর ঈদের বিরতির পর ৪ সেপ্টেম্বর শুরু হবে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টটি।

উল্লেখ্য, ২০০৬ সালে রিকি পন্টিংয়ের নেতৃত্বে অস্ট্রেলিয়া শেষ পূর্ণাঙ্গ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে এসেছিল। সিরিজটিতে স্বাগতিকদের ২-০ তে হোয়াইটওয়াশ করে ক্যাঙ্গারু বাহিনী।

বাংলাদেশ সফরে ১৩ সদস্যের অস্ট্রেলিয়া টেস্ট দলঃ 

স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ-অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, হিলটন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজলউড, উসমান খাজা, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাট রেনশো, ম্যাথু ওয়েড।

৯৭ ডেস্ক

Read Previous

র‍্যাঙ্কিং এগিয়েছেন মাশরাফি-তামিম

Read Next

আমরা সবাইকে ভুল প্রমাণিত করেছিঃ ইমাদ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share