ইংলিশ চার ক্রিকেটার পাচ্ছেন বিশেষ সম্মান, নাইটহুডে ভূষিত হবেন ক্লাইভ

CWC
Vinkmag ad

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী চার ক্রিকেটার, কোচ ও ইংলিশ ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানকে নতুন বছরে বিশেষ সম্মানে সম্মানিত করা হচ্ছে। সেই সঙ্গে নাইটহুড উপাধিতে ভূষিত হতে চলছেন ওয়েস্ট ইন্ডিজের দুইবার বিশ্বকাপ জয়ী কিংবদন্তি অধিনায়ক ক্লাইভ লয়েড।

295286

ক্রিকেট ভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, ইংল্যান্ড দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগ্যান ‘কমান্ডার অফ দ্যা মোস্ট এক্সিলেন্ট অর্ডার অফ দ্যা ব্রিটিশ এম্পায়ার’ সম্মান পাচ্ছেন। ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস ‘অফিসার অফ দ্যা মোস্ট এক্সিলেন্ট অর্ডার অফ দ্যা ব্রিটিশ এম্পায়ার’ সম্মান পাবেন। দুই ব্যাটসম্যান জো রুট ও জোস বাটলার ‘মোস্ট এক্সিলেন্ট অর্ডার অফ দ্যা ব্রিটিশ এম্পায়ার’ পেতে চলেছেন।

তাঁদের সঙ্গে বিশেষ সম্মান পাচ্ছেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী কোচ ট্রেভর বেলিস ও ইংলিশ ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান কলিন গ্রাভস।

নাইটহুড সম্মানে ভূষিত হতে চলেছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ক্লাইভ লয়েড। ক্যারিবিয়ান দলের প্রাক্তন এই অধিনায়কের নেতৃত্বে দু’বার বিশ্বকাপ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। ১৯৭৪ থেকে ১৯৮৫ সাল পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক ছিলেন লয়েড। তাঁর অধিনায়কত্বে ১৯৭৫ ও ১৯৭৯ সালে ওয়েস্ট ইন্ডিজ দল বিশ্বকাপ জিতেছিল। ক্রিকেটে তাঁর অবদানের কথা মাথায় রেখে নতুন বছরে ২০২০ সালে লয়েডের হাতে নাইটহুড সম্মান তুলে দেওয়া হবে।

দেশের হয়ে বাঁ-হাতি এই ব্যাটসম্যান ১১০ টি টেস্ট ম্যাচ খেলে ৭৫১৫ রান হাঁকিয়েছেন। লয়েডের অধিনায়কত্বে ওয়েস্ট ইন্ডিজের টানা ২৬ ম্যাচে অপরাজিত থাকার নজির রয়েছে। ৮৭টি ওডিআই খেলে লয়েডের ব্যাটে সংগ্রহ ১৯৭৭ রান।

ওয়েস্ট ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে জানানো হয়, ‘স্যার ক্লাইভ, অভিনন্দন। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্লাইভ লয়েড যিনি ক্রিকেটে তার অসাধারণ কীর্তির জন্য নতুন বছরের সম্মানে নাইটহুড উপাধি গ্রহণ করতে প্রস্তুত।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বক্সিং ডে টেস্টে জয় দেখছে অস্ট্রেলিয়া

Read Next

এখনো প্লে-অফ খেলার স্বপ্ন রংপুরের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
11
Share