আইসিসির দুর্নীতি দমন ইউনিটের জেরার মুখে সান্টোকি

ক্রিশমার সান্টোকি নো বল
Vinkmag ad

চলতি বিপিএলের প্রথম দিনেই সিলেট থান্ডার বোলার ক্রিশমার সান্টোকির করা সন্দেহজনক নো বল জন্ম দেয় বিতর্কের। ব্যাপারটি গভীরভাবে খতিয়ে দেখার জন্য বিসিবিকে অনুরোধ করেন খোদ দলটির পরিচালক তানজিল চৌধুরী। বিসিবি জানিয়েছে এটি তাদের হাতে নেই, পুরো বিষয় তদারকি করবে আইসিসির দুর্নীতি দমন ইউনিট। ইতোমধ্যে সেটি হচ্ছে বলেও নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান আকসু ক্যারিবিয়ান এই ক্রিকেটারকে লম্বা সময় ধরে জিজ্ঞাসাবাদও করেছে। বেশ ভালোভাবেই আকসুর রাডারে আছেন বাঁহাতি এই পেসার। তবে পূর্ণাঙ্গ প্রতিবেদন এখনো পায়নি বিসিবি।

এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, ‘সান্টোকিকে ৩ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তার ব্যাকগ্রাউন্ড নেওয়া হয়েছে। এ সমস্ত কাজগুলো আকসু করেছে।’

ক্যারিবিয়ান এই পেসার বিপিএলের উদ্বোধনী ম্যাচে চতটগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে অস্বাভাবিক এক ওয়াইড দেন। হাত থেকে বল ছুটে যেতে পারে কিংবা সিমিং পজিশনের এদিক সেদিক হওয়াতে ওয়াইডডিকে কিছুটা স্বাভাবিকভাবে নিলেও একই ওভারে বেশ লম্বা এক নো বল করেই বিতর্কে দেন বাড়িয়ে। এ নিয়ে গণমাধ্যম থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তদের সন্দেহ প্রকাশে ছিলনা কমতি।

এরপর দলটির পরিচালক নিজে লিখিত অভিযোগ করেন বিসিবি ও আকসুর কাছে। ড্রাফটের দিনই দলটির স্পন্সর প্রতিষ্ঠান কিছু ক্রিকেটারকে দলে নেওয়ার জন্য বেশ জোর চাপ দেয়। তাদের মধ্যে একজন সান্টোকি। স্পন্সরের চাহিদা উপেক্ষা করে পরিচালক তানজিল চৌধুরী দলে ভেড়ান অন্য ক্রিকেটারদের। কিন্তু ড্রাফটের বাইরে থেকে সান্টোকিকে ঠিকই দলে নেয় সিলেট থান্ডার। এরপর প্রথম ম্যাচেই সান্টোকির এমন সন্দেহজনক নো বলই তানজিল চৌধুরীর সন্দেহকে করে আরও ঘনীভূত।

এমন বিতর্কিত কান্ডের পরও সিলেটের একাদশে নিয়মিত দেখা গিয়েছে ক্যারিবিয়ান এই পেসারকে। তবে ভেতরে ভেতরে আকসুর চলমান তদন্ত কর্মকান্ড ইঙ্গিত দিচ্ছে হয়তো ফিক্সিং কান্ডে বেশ বড় শিরোনামই হতে যাচ্ছেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার।

৯৭ প্রতিবেদক

Read Previous

হার্শা ভোগলের বর্ষসেরা ওয়ানডে একাদশে সাকিব

Read Next

বক্সিং ডে টেস্টে জয় দেখছে অস্ট্রেলিয়া

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
10
Share