হার্শা ভোগলের বর্ষসেরা ওয়ানডে একাদশে সাকিব

সাকিব আল হাসান মুশফিকুর রহিম
Vinkmag ad

২০১৯ সালে ওয়ানডে ক্রিকেটে স্বপ্নের মতো এক বছর কাটিয়েছেন সাকিব আল হাসান। বিশেষ করে ২০১৯ বিশ্বকাপে ব্যাট ও বল হাতে অভাবনীয় পারফরম্যান্সে মুগ্ধ করেছেন ক্রিকেট বিশ্বকে। বছরের শেষ ভাগে ১ বছরের নিষেধাজ্ঞা পাওয়া সাকিবের অর্জন মুছে যায়নি। জায়গা করে নিচ্ছেন বিভিন্ন জায়গাতে প্রকাশিত হওয়া সেরা একাদশে। উইজডেন, ক্রিকেট.কম.এইউ এর দশক সেরা ওয়ানডে দলে জায়গা পাওয়া সাকিব আল হাসান আছেন ক্রিকবাজের জন্য হার্শা ভোগলের করা ২০১৯ এর সেরা ওয়ানডে একদশে।

হার্শা ভোগলের চোখে ২০১৯ সালে ওয়ানডেতে সেরা দুই ওপেনার ভারতের রোহিত শর্মা ও বিশ্বকাপজয়ী ইংলিশ ওপেনার জেসন রয়। তিনে আছেন ভারতীয় দলপতি ভিরাট কোহলি। বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে ভোগলে রাখেননি বাবর আজমকে। তবে পাকিস্তানি এই স্টাইলিশ ব্যাটসম্যানকে উপেক্ষা করতে পারেননি বর্ষসেরা ওয়ানডে দলে।

পাঁচ ও ছয়ে ভোগলে রেখেছেন সাকিব আল হাসান ও ২০১৯ বিশ্বকাপের ম্যান অব দ্যা ফাইনাল বেন স্টোকসকে। দুইজন বিশ্বমানের অলরাউন্ডারেরই ২০১৯ বছর টা কেটেছে দারুণভাবে।

 

View this post on Instagram

 

Who is the best? #DecadeChallenge #BestoftheDecade #SAH75 #ShakibAlHasan

A post shared by cricket97 (@cricket97bd) on

উইকেটরক্ষক হিসাবে ভোগলের পছন্দ দ্রুত রান তুলতে পটু জস বাটলারকে। তিন স্পিডস্টার মিচেল স্টার্ক, জফরা আর্চার ও জাসপ্রীত বুমরাহকে নিয়ে ভোগলেকে সাজিয়েছেন পেস আক্রমণ। একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসাবে আছেন কুলদ্বীপ যাদব।

হার্শা ভোগলের চোখে ২০১৯ সালের বর্ষসেরা ওয়ানডে একাদশ-

রোহিত শর্মা (ভারত), জেসন রয় (ইংল্যান্ড), ভিরাট কোহলি (ভারত, অধিনায়ক), বাবর আজম (পাকিস্তান), সাকিব আল হাসান (বাংলাদেশ), বেন স্টোকস (ইংল্যান্ড), জস বাটলার (উইকেটরক্ষক, ইংল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), জফরা আর্চার (ইংল্যান্ড), জাসপ্রীত বুমরাহ (ভারত) ও কুলদ্বীপ যাদব (ভারত)।

আরো পড়ুনঃ

উইজডেনের দশক সেরা ওয়ানডে দলে সাকিব।
ক্রিকেট.কম.এইউ এর দশক সেরা ওয়ানডে একাদশে সাকিব।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

পেস বোলিং অলরাউন্ডার হওয়ার চেষ্টায় শহিদুল

Read Next

আইসিসির দুর্নীতি দমন ইউনিটের জেরার মুখে সান্টোকি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
18
Share