সেঞ্চুরিয়ানে পেসারদের দাপটের এক দিন

ইংল্যান্ড দক্ষিণ আফ্রিকা
Vinkmag ad

সেঞ্চুরিয়ানের সুপার স্পোর্ট পার্কে বক্সিং ডে টেস্টে লড়ছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও সফরকারী ইংল্যান্ড। যেখানে দাপট দেখাচ্ছেন দুই দলের পেসাররা।

৯ উইকেটে ২৭৭ রান করে ১ম দিনের খেলা শেষ করেছিল দক্ষিণ আফ্রিকা। ২৮ রান করে অপরাজিত ছিলেন ভারনন ফিল্যান্ডার। আজ আর স্কোরবোর্ডে ৭ রান যোগ করতে পারেন ফিল্যান্ডার। ৩৫ রানের মাথায় স্টুয়ার্ট ব্রডের চতুর্থ শিকার হয়ে ফেরেন সাজঘরে। ২৮৪ রানে থামে প্রোটিয়াদের ১ম ইনিংস।

দুই ইংলিশ ওপেনার উইকেটে থিতু হবার আগেই সাজঘরে ফেরেন। ৯ রান করে ররি বার্নস ফিল্যান্ডারের, ৪ রান করে ডম সিবলি রাবাদার শিকার হয়ে ফেরেন সাজঘরে। ৩য় উইকেটে ৫৫ রান যোগ করেন তিনে নামা জো ডেনলি ও চারে নামা জো রুট। ২৯ রান করে ফিল্যান্ডারের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন ইংলিশ অধিনায়ক জো রুট।

৪র্থ উইকেটে বেন স্টোকসের সঙ্গে ৭২ রানের জুটি গড়েন ডেনলি। ঠিক ৫০ রান করে প্রিটোরিয়াসের বলে উইকেটের পেছনে কুইন্টন ডি কককে ক্যাচ দিয়ে আউট হন ডেনলি। রাবাদা, ফিল্যান্ডার, নর্টজেদের গতির সামনে অসহায় হয়ে মাত্র ৩৯ রান তুলতেই শেষ ৬ উইকেট হারায় ইংল্যান্ড। ১৮১ রানে অলআউট হয় তারা।

দক্ষিণ আফ্রিকার ১ম ইনিংসে নিজের করা ১ম বলে উইকেট পেয়েছিলেন জিমি অ্যান্ডারসন। দ্বিতীয় ইনিংসে অ্যান্ডারসন নিজের করা ৫ম বলেই ফেরান এইডেন মার্করামকে। ৮ম ওভারে যেয়ে জুবায়ের হামজা আউট হন স্টুয়ার্ট ব্রডের ১ম শিকার হয়ে।

ডিন এলগার ছিলেন একটু মারমুখী। ৫ চারে ২২ রান করা এলগারকে সাজঘরের পথ দেখান আর্চার। দিনের শেষদিকে ফাফ ডু প্লেসিসকেও আউট করেন আর্চার। ২০ ওভারে ৪ উইকেটে ৭২ রান তুলে দ্বিতীয় দিন পার করে দক্ষিণ আফ্রিকা।

সেঞ্চুরিয়ানে পেসারদের দাপটের দিনে দুই দলের মোট ১৫ উইকেটের পতন হয়েছে।

সংক্ষিপ্ত স্কোর (২য় দিন শেষে):

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংসে ২৮৪/১০ (৮৪.৩), এলগার ০, মার্করাম ২০, হামজা ৩৯, প্লেসিস ২৯, ডুসেন ৬, ডি কক ৯৫, প্রিটোরিয়াস ৩৩, ফিল্যান্ডার ৩৫, মহারাজ ৬, রাবাদা ১২, নর্টজে ০*; অ্যান্ডারসন ২০-৪-৬৯-১, ব্রড ১৮.৩-৪-৫৮-৪, কারেন ২০-৫-৫৮-৪, আর্চার ১৯-৪-৬৫-১।

ইংল্যান্ড ১ম ইনিংসে ১৮১/১০ (৫৩.২), বার্নস ৯, সিবলি ৪, ডেনলি ৫০, রুট ২৯, স্টোকস ৩৫, বেয়ারস্টো ১, বাটলার ১২, কারেন ২০, আর্চার ৩, ব্রড ২, অ্যান্ডারসন ০*; রাবাদা ১৫-১-৬৮-৩, ফিল্যান্ডার ১৪.২-৮-১৬-৪, প্রিটোরিয়াস ৮-২-২৩-১, নর্টজে ১২-২-৪৭-২।

দক্ষিণ আফ্রিকা ২য় ইনিংসে ৭২/৪ (২০), মার্করাম ২, এলগার ২২, হামজা ৪, প্লেসিস ২০, ডুসেন ১৭*, নর্টজে ৪*; অ্যান্ডারসন ৪-০-১৯-১, ব্রড ৫-২-৬-১, আর্চার ৬-১-৩৭-২।

২য় দিন শেষে দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকা ১৭৫ রানে এগিয়ে।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

নিও ক্রিকেট ক্লাবের জাঁকজমকপূর্ণ পুরষ্কার বিতরণী অনুষ্ঠান

Read Next

শহিদুলের দাপুটে বোলিং, খুলনার বড় জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
4
Share