‘সুপার সিরিজ’ আইডিয়ার প্রশংসায় ক্রিকেট অস্ট্রেলিয়া, তবে…

CEO Australia
Vinkmag ad

ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং অন্য একটি ক্রিকেট খেলুড়ে দেশকে নিয়ে ‘সুপার সিরিজ’ করার পরিকল্পনা করছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। বিসিসিআই সভাপতি ও ভারতের সাবেক অধিনায়কের এমন পরিকল্পনার প্রশংসায় ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও কেভিন রবার্টস। তবে তিনি এখনই এই সিরিজ নিয়ে সম্মতি জানাতে চাননি।

ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং অপর একটি দেশকে নিয়ে চার জাতির টুর্নামেন্ট করার কথা ভাবা হচ্ছে বিসিসিআইয়ের পক্ষ হতে। সুপার সিরিজের ফলে ক্রিকেটের শক্তিধর দেশগুলোর নতুন একটি জোট তৈরি হবে। তবে চতুর্থ দলটির নাম এখনও ঠিক করা হয়নি।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির এই ভাবনা সৃজনশীল বলে জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও কেভিন রবার্টস। বিসিসিআইর দায়িত্ব নিয়েই যেভাবে অল্প সময়ের মধ্যে সৌরভ গোলাপি বলের টেস্ট আয়োজন করেছেন, তাতে তিনি মুগ্ধ বলেও জানিয়েছেন রবার্টস।

এক সাক্ষাৎকারে ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও কেভিন রবার্টস বলেন,

‘বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির একটি অভিনব আইডিয়া এটি। কয়েকদিন আগেই আমরা দেখেছি খুব অল্প সময়ের সিদ্ধান্তে ভারত প্রথম দিবা-রাত্রির টেস্ট খেলেছে এবং সফলতাও পেয়েছে। এবার সুপার সিরিজ নিয়েও আরও একটি দারুণ আইডিয়া।’

তবে ‘ওয়ানডে সুপার সিরিজ’ চূড়ান্ত সিদ্ধান্ত তাঁরা এখনই নিচ্ছেন না বলেও জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও।

‘আমাদের এটা মাথায় রাখতে হবে যে অন্যান্য ক্রিকেট খেলুড়ে দেশেও খেলার উন্নতি সাধন আমাদের কর্তব্য। আগামী বছর আমরা আফগানিস্তানের বিরুদ্ধে হোম সিরিজ খেলব। সারা বিশ্বে ক্রিকেটের উন্নতির জন্য আইসিসির সব সদস্যদের একসঙ্গে আলোচনা করা উচিত।’

এর আগে আইসিসি এ রকমই ‘সুপার সিরিজ’ করার কথা ভেবেছিল। ২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত প্রতি বছর একটি করে সুপার সিরিজ করা হবে এমন প্রস্তাবও দেওয়া হয়েছিল। কিন্তু, সেই সময়ে ভারতীয় বোর্ড, ইংল্যান্ড ক্রিকেট বোর্ড) ও ক্রিকেট অস্ট্রেলিয়া আইসিসির সঙ্গে ‘সুপার সিরিজ’ নিয়ে সহমত পোষণ করেনি। ফলে সুপার সিরিজ বাস্তবায়িত করার চিন্তাভাবনা ধাক্কা খেয়েছিল।।

৯৭ প্রতিবেদক

Read Previous

ঢাকাকে তাদের ঘরের মাঠে কাঁপিয়ে দিল চট্টগ্রাম

Read Next

মাশরাফি দেখালেন স্পোর্টসম্যানশিপের নিদর্শন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share