রানা, মেহেদী’রা ডাক পাচ্ছেন জাতীয় দলের ক্যাম্পে

Mehedi2
Vinkmag ad

চলমান বঙ্গবন্ধু বিপিএলে বেশ কয়েক জন তরুণ ক্রিকেটারের আবির্ভাব হয়েছে। যাদের পারফরম্যান্সে মুগ্ধ অনেকেই। এদের মধ্যে অন্যতম স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান ও পেসার মেহেদী হাসান রানা। সম্ভাবনাময় এই তরুণদের সুখবর দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।  বিসিবি প্রধান জানালেন, এইচপি বা অন্য কোথাও নয়, তাঁদের সরাসরি ডাকা হবে জাতীয় দলের ক্যাম্পে।

mm34 1577112741164
মেহেদী হাসান

ঢাকা প্লাটুনের মেহেদী হাসান মূলত স্পিনার হিসেবেই পরিচয় পেয়েছিলেন এতোদিন। কিন্তু ঢাকার হয়ে এবারের আসরে উপরে ব্যাট করার সুযোগ পেয়ে যান। আর তাতেই মেহেদী দেখালেন নিজের ব্যাটিং পারফরম্যান্স। পরপর দুই ম্যাচে হাফ সেঞ্চুরি হাঁকালেন। পরপর দুই ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ হলেন। এই মেহেদীর ব্যাটিংয়ে মুগ্ধ বিসিবি বস নাজমুল হাসান পাপন,

“আপনারা দেখেন, মেহেদী হাসান, সে মূলত একজন অফ স্পিনার। কিন্তু আমি তো দেখছি সে একজন ব্যাটসম্যান! ওকে যে প্রমোশন দিয়ে উপরে নেওয়া হলো এরপর সে ভালো খেলছে। টি-টোয়েন্টিতে আমাদের এমন একজন ক্রিকেটার সামনে তো লাগবেই। এটা এক নম্বর কথা। এখানে ধারাবাহিকতা অনেক গুরুত্বপূর্ণ।”

Mehedi Rana samakal 5dfc6fb0c698d
মেহেদী হাসান রানা

‘মেহেদী হাসান রানা ও হাসান মাহমুদ’ এই দুই তরুণ পেসার মুগ্ধতা ছড়িয়ে যাচ্ছেন চলমান বিপিএল আসরে। বঙ্গবন্ধু বিপিএলে এবারের চমক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পেসার মেহেদী হাসান রানা। পাঁচ ম্যাচে ১৩ উইকেট নিয়ে এখন পর্যন্ত আসরের সেরা বোলার তিনি। নিশ্চয়ই দারুণ খবর বাংলাদেশ ক্রিকেটের জন্য। তাঁদের ব্যাপারে ভাবছে বিসিবি, কোচিং স্টাফ। বিপিএলে ভালো পারফর্ম করা তরুণ পেসারদের ডাকা হব সরাসরি জাতীয় দলের ক্যাম্পে। এমনটাই নিশ্চিত করে জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান,

 “এরপরে মেহেদী হাসান রানা ভালো বল করছে। হাসান মাহমুদ একজন সম্ভাবনাময় ক্রিকেটার। সে বেশ জোরে বল করতে পারে। আমি যেটা এখন পর্যন্ত জানি যে, ৪/৫ জন ক্রিকেটার আমাদের নজরে এসেছে। যে জিনিসটা আমরা ঠিক করেছি কোচ (রাসেল ডোমিঙ্গো) আসার পরে, মানে এটা নিয়ে তো আলাদা করে এইচপি বা অন্য জায়গায় দিয়ে তো লাভ নেই, ওদেরকে জাতীয় দলের মধ্যে ক্যাম্পে ডেকে দেখা লাগবে। ওদের রেখে কিভাবে পরিচর্যা করা যায় সেটা আমরা পরিকল্পনা করব।”

৯৭ প্রতিবেদক

Read Previous

বক্সিং ডে টেস্টের দ্বিতীয় দিন শেষে চালকের আসনে অজিরা

Read Next

‘ঢাকার দ্বিতীয় পর্ব হবে শীর্ষস্থান নির্ধারক’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
46
Share