র‍্যাংকিংয়ের সাতে নামলো বাংলাদেশ, ছয়ে পাকিস্তান

featured photo1 1 51
Vinkmag ad

মর্যাদার আসর আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে আসার আগে ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডকে হারিয়ে র‍্যাংকিংয়ের ছয়ে উঠেছিলো বাংলাদেশ। চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন সময়ে বাংলাদেশ কয়েকবার সাতে নেমেছে, আবার ছয়ে উঠেছে। সেমিফাইনালে হারার পরেও র‍্যাংকিংয়ের ছয়েই ছিলো বাংলাদেশ। তবে ফাইনালে পাকিস্তান, ভারতকে হারিয়ে দেবার ফলে তারা উঠে গেছে ছয় নম্বরে। বাংলাদেশ নেমে গেছে সাতে।

Capture 1

আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত র‍্যাংকিংয়ে ৯৪ রেটিং পয়েন্ট নিয়ে সাতে বাংলাদেশ। ১ পয়েন্ট কম; ‘৯৩’ রেটিং পয়েন্ট নিয়ে কাঁধের কাছে উষ্ণ নিঃশ্বাস ফেলছে শ্রীলঙ্কা। যেখানে বাংলাদেশ থেকে ১ ও শ্রীলঙ্কার চেয়ে ২ পয়েন্ট এগিয়ে থেকে ছয়ে পাকিস্তান (৯৫)।

১১৯ রেটিং পয়েন্ট নিয়ে যথারীতি র‍্যাংকিংয়ের শীর্ষ দল দক্ষিণ আফ্রিকা। চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপপর্ব থেকে বিদায় নিলেও শীর্ষস্থান ধরে রেখেছে তারা। গ্রুপপর্ব থেকে বিদায় নেওয়া আরেকদল অস্ট্রেলিয়া ১১৭ রেটিং পয়েন্ট নিয়ে র‍্যাংকিংয়ের দুইয়ে। ফাইনালে পাকিস্তানের কাছে পরাজিত হওয়া ভারত ১১৬ রেটিং পয়েন্ট নিয়ে তিনে। ইংল্যান্ড ও নিউজিল্যান্ড যথাক্রমে চার ও পাচে।

বাংলাদেশ থেকে ১৭ পয়েন্ট পিছিয়ে র‍্যাংকিংয়ের নয়ে ওয়েস্ট ইন্ডিজ (৭৭)। ৫৪ পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের পরেই আছে আফগানিস্তান।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

দুঃসময়ে প্রধান নির্বাচককে পাশে পাচ্ছেন সৌম্য

Read Next

ফাইনালে ব্যর্থ হলেও দলের পারফরম্যান্সে খুশি কোহলি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share