ম্যাক্সওয়েল আউট, লাবুশেইন ইন

গ্লেন ম্যাক্সওয়েল মারনাস লাবুশানে
Vinkmag ad

মানসিক অবসাদের কারণে ক্রিকেট থেকে নিজেকে দূরে রেখেছিলেন। তবে সেটা কাটিয়ে উঠে আবার মাঠের ক্রিকেটে ফিরতে প্রস্তুত জানিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। অজি নির্বাচকরা অবশ্য বিবেচনা করেননি তাকে। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। যেখানে নাম নেই গ্লেন ম্যাক্সওয়েলের।

টেস্ট ক্রিকেটে অভাবনীয় ফর্মে আছেন মারনাস লাবুশেইন। আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে উঠে এসেছেন ৫ নম্বরে। মার্শ কাপে উসমান খাজার সঙ্গে যৌথভাবে হয়েছিলেন টুর্নামেন্ট সেরা। আর তাতেই ওয়ানডে স্কোয়াডে প্রথমবারের মতো ডাক পেয়েছেন লাবুশেইন। স্কোয়াডে নাম আছে জশ হ্যাজেলউড, শন অ্যাবট, অ্যাশটন টার্নার, অ্যাশটন অ্যাগারদেরও।

বিগ ব্যাশ লিগ দিয়ে মাঠের ক্রিকেটে ফিরবেন গ্লেন ম্যাক্সওয়েল। মেলবোর্ন স্টারসের অধিনায়ক হিসাবে খেলবেন তিনি। বিশ্বকাপটা খুব একটা ভাল যায়নি ম্যাক্সওয়েলের। ২২.১২ গড়ে করেছিলেন ১৭৭ রান। অস্ট্রেলিয়ার নির্বাচক ট্রেভর হন্স জানিয়েছেন বিবিএলে ম্যাক্সওয়েলের ফর্ম পর্যবেক্ষণ করবেন তারা।

উসমান খাজা, শন মার্শ ও মার্কাস স্টয়নিস অস্ট্রেলিয়ার বিশ্বকাপ মিশনের অংশ থাকলেও বাদ পড়েছেন।অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার মনে করেন উসমান খাজা ও শন মার্শের স্কোয়াডে জায়গা না পাওয়াটা দুর্ভাগ্যজনক।

নাথান লায়নকে সুযোগ দেওয়া হয়নি। স্পিনার হিসাবে অ্যাডাম জাম্পা ও অ্যাশটন অ্যাগারকেই বেছে নিয়েছে অজি নির্বাচকরা।

কাঁধের ইনজুরির কারণে বিশ্বকাপ মিস করা অ্যাশটন টার্নার, স্পিনে স্কিল থাকা পিটার হ্যান্ডসকম্ব স্কোয়াডে জায়গা করে নিয়েছেন। মার্শ কাপে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হলেও সুযোগ মেলেনি নাথান কোল্টার-নিলের। হ্যাজেলউডের সঙ্গে অ্যাবটকেও ডাকা হয়েছে। শন অ্যাবট শেষবার ওয়ানডে খেলেছিলেন ২০১৪ সালে।

আগামী ১৪, ১৭ ও ১৯ জানুয়ারি তিনটি ওয়ানডে খেলবে স্বাগতিক ভারত ও সফরকারী অস্ট্রেলিয়া। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে মুম্বাই, রাজকোট ও ব্যাঙ্গালুরুতে।

ভারত সফরের জন্য অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াডঃ

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি (সহ অধিনায়ক), প্যাট কামিন্স (সহ অধিনায়ক), পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজেলউড, মারনাস লাবুশেইন, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, অ্যাশটন টার্নার, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলবে না আয়ারল্যান্ড

Read Next

পাকিস্তানে ফিরেছেন ওয়াহাব, ঢাকার সঙ্গে চট্টগ্রামে মোহাম্মদ শহীদ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
15
Share