ফাইনালের টস জিতে বোলিংয়ে ভারত

featured photo1 1 57
Vinkmag ad

 

264539

ইংলিশ কন্ডিশনে টসটা ভীষণ গুরুত্বপূর্ণ সেমিফাইনালে ভারতের বিপক্ষে পরাজয়ের পর বলেছিলেন বাংলাদেশ কাপ্তান মাশরাফি বিন মর্তুজা। আর যদি সেটা হয় চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে তাহলে তো গুরুত্ব বেড়ে যায় আরও। সেই গুরুত্বপূর্ণ টসভাগ্য কেনিংটন ওভালের ফাইনালে হাসলো ভারতের পক্ষেই।

টস জিতে পাকিস্তানের বিরুদ্ধে বোলিং বেছে নিয়েছেন ভারতীয় কাপ্তান ভিরাট কোহলি। অল এশিয়া ফাইনালে এবারই প্রথম চ্যাম্পিয়ন্স ট্রফির মঞ্চে মুখোমুখি হয়েছে এই দুই চির প্রতিদ্বন্দ্বী দল। ব্যাটিং বান্ধব উইকেটে প্রথম কয়েকটা ওভার ছাড়া বাকী সময়টা উইকেট কথা বলবে বোলারদের হয়ে। তাই লক্ষ্যমাত্রা যতই হোক তাড়া করা হয় যাবে সহজ। এমন চিন্তা থেকেই বোলিংটাই নিয়েছেন জানিয়েছেন কোহলি। অপরদিকে পাকিস্তান কাপ্তান সরফরাজ আহমেদও জানিয়েছেন টস জিতলে তিনিও বেছে নিতেন বোলিংটাই।

যেমন ভাবা হচ্ছিল দু’দলের ঠিক তেমন একাদশই মাঠে নেমেছে। ভারতীয় পেসার উমেশ যাদভের বদলে মাঠে নেমেছেন স্পিনার রবিচন্দ্র অশ্বিন। হার্ডীক পান্ডে, কেদার যাদভ রয়েছেন অলরাউন্ডার হিসেবে। জশপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার আর রবীন্দ্র জাদেজা যথারীতি সামলাচ্ছেন ভারতীয় বোলিংয়ের দায়িত্ব।

অন্যদিকে পাকিস্তান দলে ফিরেছেন পেসার মোহাম্মদ আমির। ফাইনালে তার অন্তর্ভুক্তি পাকিস্তান দলের জন্য অবশ্যই বেশ স্বস্তির। আমিরের ফিরে আসায় দলে জায়গা ছেড়ে দিতে হয়েছে রুম্মন রাইসকে। আমিরের সাথে বল হাতে দৌড়াবেন জুনাইদ খান এবং দারুণ ফর্মে থাকা হাসান আলি। স্পিন আক্রমণ সামলাচ্ছেন সাদাব খান এবং ইমাদ ওয়াসিম।

ভারতীয় একাদশঃ 

রোহিত শর্মা, শেখর ধাওয়ান, ভিরাট কোহলি (অধিনায়ক), যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদভ, হার্ডিক পান্ডে, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্র অশ্বিন, জশপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার।

পাকিস্তান একাদশঃ

আজহার আলি, ফাখার জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক এবং উইকেটরক্ষক), শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, সাদাব খান, হাসান আলি, জুনাইদ খান।

৯৭ ডেস্ক

Read Previous

পাকিস্তান হারলে বাংলাদেশেরই লাভ

Read Next

ডায়নামাইটসদের ড্রেসিংরুমে মোহাম্মদ আমির

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share