ওয়ার্নারকে টেনে ইমামকে খোঁচা দিল আইসল্যান্ড ক্রিকেট

ইমাম উল হক

অ্যাডিলেড টেস্টের তৃতীয় দিন শেষে আরও একটি ইনিংস হারের শঙ্কায় পাকিস্তান। ডেভিড ওয়ার্নারের রেকর্ড গড়া ট্রিপল সেঞ্চুরিতে অজিদের ৫৮৯ রানের জবাবে বাবর আজমের ৯৭ ও ইয়াসির শাহের ১১৩ রানের পরও ৩০২ রানে গুটিয়ে যায় পাকিস্তান। ইনিংস পরাজয় এড়াতে ২৮৭ রান প্রয়োজন এমন পরিস্থিতিতে দ্বিতীয় ইনিংসেও ৩৯ রান তুলতেই ৩ উইকেট নেই সফরকারীদের।

দুই ইনিংসেই ব্যর্থ পাকিস্তান ওপেনার ইমাম উল হক, প্রথম ইনিংসে মাত্র দুই রানের পর দ্বিতীয় ইনিংসে ফিরেছেন খালি হাতে। বাঁহাতি এই ব্যাটসম্যানের টেস্ট পরিসংখ্যান এমনিতেই বিবর্ণ। ওয়ানডে ক্রিকেটের ৫৩.৮৪ গড়ের বিপরীতে টেস্ট গড় মাত্র ২৫.৫৩। ১১ টেস্টে সাকুল্যে রান ৪৮৫। আর এ নিয়ে আইসল্যান্ড ক্রিকেট খোঁচা দিতে ছাড়েনি পাকিস্তানি এই ব্যাটসম্যানকে।

দুর্দান্ত এক ট্রিপল সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার একমাত্র ইনিংসে ওয়ার্নার অপরাজিত ছিলেন ৩৩৫ রানে। অন্যদিকে ব্রিসবেন টেস্টেও একমাত্র ইনিংসে ওয়ার্নারের রান ১৫৪। সবশেষ দুই ইনিংসে ওয়ার্নারের রান ৪৮৯ যা ইমাম উল হকের ১১ টেস্টের রান সংখ্যার চাইতেও বেশি। আইসল্যান্ড ক্রিকেট তাদের টুইটারে লিখে, ‘ডেভিড ওয়ার্নার তার শেষ দুই ইনিংসেই ইমাম উল হকের পুরো টেস্ট ক্যারিয়ারের চেয়ে বেশি রান করেছে।’

এদিকে স্যার ডন ব্র্যাডম্যানকে টপকে টেস্টে অজিদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংসের মালিক এখন ডেভিড ওয়ার্নার। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের তালিকায় ওয়ার্নারের ইনিংসটি জায়গা পেয়েছে দশম স্থানে। এই ইনিংস খেলার পথে ওয়ার্নার ভেঙেছেন স্বদেশী স্যার ডন ব্র্যাডম্যান ও মার্ক টেইলরের ৩৩৪ রানের রেকর্ড।

১৯৯৮ সালে টেইলর পাকিস্তানের বিপক্ষে পেশোয়ারে অপরাজিত থাকেন ৩৩৪ রানে অন্যদিকে ১৯৩০ সালে ইংল্যান্ডের বিপক্ষে লিড টেস্টে ৩৩৪ রান করে আউট হন ব্র্যাডম্যান। অজিদের মধ্যে ওয়ার্নারের সামনে আছেন কেবল ম্যাথু হেইডেন, ২০০৩ সালে জিম্বাবুয়ের বিপক্ষে পার্থ টেস্টে ৩৮০ রান করে আউট হন বাঁহাতি এই ওপেনার। তিন উইকেটে ৫৮৯ রান তুলে অস্ট্রেলিয়া কাপ্তান ইনিংস ঘোষণা না করলে হয়তো ওয়ার্নার ভাঙতে পারতেন হেইডেনের ৩৮০ ও ব্রায়ান লারার ৪০০ রানের রেকর্ডও।

৯৭ প্রতিবেদক

Read Previous

চ্যাম্পিয়ন সতীর্থদের সঙ্গে নিয়ে বিপিএল স্মরণীয় করতে চান বিজয়

Read Next

৩৩৫ করার পথে ২১ কিলোমিটার দৌড়েছেন ওয়ার্নার!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
4
Share