বিপিএলে দল পেলেন মোহাম্মদ মুসা

মোহাম্মদ মুসা খান

বিপিএল ড্রাফটের বাইরে দুজন বিদেশি দলে ভেড়ানোর সুযোগ ছিল দলগুলোর। ইতোমধ্যে সে পথে হেঁটে নিজের দলকে আরও পোক্ত করছে দলগুলো। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ড্রাফটের বাইরে লেন্ডল সিমন্সের পর এবার দলে নিল পাকিস্তানি পেসার মোহাম্মদ মুসাকে।

১৯ বছর বয়সী মোহাম্মদ মুসার টেস্ট অভিষেক হয় চলমান পাকিস্তান-অস্ট্রেলিয়া দিবারাত্রির অ্যাডিলেড টেস্ট দিয়ে। এর আগে গতমাসে একই প্রতিপক্ষের বিপক্ষে পার্থে হয় টি-টোয়েন্টি অভিষেকও। এখনো পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন ওই একটিই। অভিষেকটা অবশ্য ভালো হয়নি মুসার, ৩.৫ ওভারে ৩৯ রান খরচায় ছিলেন উইকেট শূন্য।

চলতি অ্যাডিলেড টেস্টেও আগের ম্যাচে অভিষেক হওয়া নাসিম শাহের পরিবর্তে অভিষিক্ত মুসা অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ২০ ওভারে ১১৪ রান খরচায় ছিলেন উইকেট শূন্য। মুসা ছাড়াও বিদেশিদের মধ্যে চট্টগ্রাম অন্তর্ভুক্ত করে ক্রিস গেইল, কেসরিক উইলিয়ামস, অভিষেক ফার্নান্দোদের।

তবে ড্রাফটে থেকে ‘এ’ প্লাস ক্যাটাগরিতে কেনা ক্রিস গেইলকে নিয়ে হচ্ছে বিতর্ক। বিপিএল ড্রাফটে নিজের নাম কীভাবে এসেছে নিজেই জানেন না গেইল এমন মন্তব্যে তার খেলা না খেলা নিয়ে বেড়েছে সংশয়। যদিও বিসিবি ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স কর্তৃপক্ষ বলছে সব নিয়ম কানুন মেনেই গেইলের নাম তালিকায় রাখা হয়।

এমন পরিস্থিতিতে গেইল খেলতে না আসলে তার বিরুদ্ধে কঠোর হওয়ার পক্ষেও মত দেন দলটির পরিচালক ও বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। গেইলের হুট করে করা মন্তব্যে বিপাকে পড়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স উল্লেখ করে জালাল ইউনুস জানান এই মুহুর্তে বিদেশি অন্য কোন তারকাকে দলে নেওয়া কঠিনই হয়ে গেল তাদের জন্য। তবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন ভারতীয় সাবেক তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং কিংনা এই ঘরানার কাউকে নেওয়ার।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সঃ

দেশি- মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, নাসির হোসেন, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, এনামুল হক জুনিয়র, মুক্তার আলি, পিনাক ঘোষ, নাসুম আহমেদ, জুনায়েদ সিদ্দিকী, জুবায়ের হোসেন লিখন।

বিদেশি- ক্রিস গেইল, কেসরিক উইলিয়ামস, আভিষ্কা ফার্নান্দো, রায়াদ এমরিট, রায়ান বার্ল, ইমাদ ওয়াসিম, লেন্ডল সিমন্স, মোহাম্মদ মুসা খান

৯৭ প্রতিবেদক

Read Previous

বিসিবির সাথে সম্পর্কের অবসান সায়মন হেলমটের

Read Next

প্রয়োজনে স্ট্রাইক রেট ১৪০ রাখার চেষ্টা করবেন বিজয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
12
Share