‘কুমিল্লার ভক্তদের দলের প্রতি দরদ বেশি’

মোহাম্মদ সালাউদ্দিন

বিপিএলে দেশি কোচদের মধ্যে বেশি সম্পৃক্ততা মোহাম্মদ সালাউদ্দিনের। সাফল্য বিবেচনায়ও দেশিদের মধ্যে তার চাহিদা আকাশচুম্বি। বিপিএলে তার কোচিং অধীনে শিরোপা জেতে ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। একমাত্র দেশি কোচ হিসেবে আসন্ন বিপিএলে কাজ করবেন কেবল সালাউদ্দিনই।

সালাউদ্দিনের এবারের ঠিকানা যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন, বেশ কিছু দেশি বিদেশি ক্রিকেটারের সমন্বয়ে ফেভারিটের তকমাও পাচ্ছে দলটি। একদিকে তামিম ইকবাল, মাশরাফি বিন মর্তুজা, শহীদ আফ্রিদির মত তারকা ক্রিকেটার অন্যদিকে সমর্থক ও সাফল্য বিবেচনায় ঢাকা বরাবরই শীর্ষে। ভিন্ন ভিন্ন নামে খেললেও সর্বোচ্চ তিনতি সাফল্য ঢাকারই (দুটি ঢাকা গ্ল্যাডিয়েটর, একটি ঢাকা ডায়নামাইটস নামে)।

কুমিল্লাকে শিরোপা জেতানো সালাউদ্দিনের জন্য দর্শকদের এমন প্রত্যাশার চাপ সামলানো সহজ হবে কিনা জানতে চাইলে দেশের অন্যতম সেরা এই কোচ বলছেন কুমিল্লার দর্শকদের সামলানোর অভিজ্ঞতা থাকায় খুব বেশি কঠিন হবেনা। কুমিল্লা ভক্তদের নিবেদন আর ভালোবাসার প্রশংসাও করেন ঢাকা প্লাটুনের কোচ।

ঢাকা প্লাটুনের কোচ সালাউদ্দিন ইতোমধ্যে দলের ক্রিকেটারদের নিয়ে অনুশীলন শুরু করে দিয়েছেন মিরপুরে একাডেমি মাঠে। ব্যাটে বলে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন তামিম ইকবাল, মাশরাফি বিন মর্তুজা, মুমিনুল হকরা। আজ (৩০ নভেম্বর) অনুশীলন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে সালাউদ্দিন ঢাকার ভক্তদের প্রত্যাশার চাপ সামলানো প্রসঙ্গে বলেন, ‘আমার মনে হয় এটা একটা ভুল ধারণা (ঢাকার ভক্তরা বেশি ক্রেজি), ঢাকার চাইতে আমার কাছে মনে হয় কুমিল্লাতে কোচিং করানো অনেক চাপের।’

‘কুমিল্লার সমর্থকরা অনেক বেশি ক্রেজি ও দলের প্রতি তাদের দরদও অনেক বেশি ছিল। আমার মনে হয় এটা আমাদের অভ্যাস আছে, এখানেও যদি চাপ থাকে আমরা সেটা সামলে নিতে পারবো।’

নাজমুল হাসান তারেক

Read Previous

ক্যাটরিনা-সালমানের সাথে থাকছেন জেমস-মমতাজও

Read Next

আহমেদ শেহজাদকে দলে নিচ্ছে রংপুর

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
15
Share