‘অর্ধেক দাড়িগোঁফ’ এর রহস্য জানালেন ক্যালিস

callis

আধমুখ দাড়ি রাখা ছবি নিয়ে বেশ ভাইরাল হয়েছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি অলরাউন্ডার জ্যাক ক্যালিস। ক্যালিসের এমনতর দাড়ি কাটার পিছনে রয়েছে বিশেষ একটি কারণ। সেই কারণ হচ্ছে একসময়ের দাপুটে অলরাউন্ডারের নিজস্ব একটি ক্যাম্পেন রয়েছে।

মূলত সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম একাউন্ট থেকে অর্ধেক কামাই করা দাড়িগোঁফের একটি ছবি পোস্ট করেন ক্যালিস। এর পেছনে কি কারণ রয়েছে টা জানতে চান ভক্তরা। এবার নিজেই জানালেন এর পেছনের কারণ।

জ্যাক ক্যালিসের সেই ক্যাম্পেনের নাম ‘Save the Rhino challenge’। দক্ষিণ আফ্রিকাতেই সম্প্রতি এই ক্যাম্পেন শুরু করেছেন ক্যালিস। বিশ্বব্যাপী গণ্ডার বাঁচাতে এই ধরনের উদ্যোগ নিয়েছেন ক্যালিস।

 

View this post on Instagram

 

Going to be an interesting few days. All for a good cause 😂🙈Rhinos and golf development @alfreddunhill

A post shared by Jacques Kallis (@jacqueskallis) on

ইনস্টাগ্রামে নিজের বেশ কয়েকটি ছবি শেয়ার করেছেন ক্যালিস। আর ক্যাপশনে তিনি লিখছেন, ‘এই হাফ দাড়ি কামানো, Save the Rhino challenge-এর জন্য।’

তবে গণ্ডারের শৃঙ্গ পাচার থেকে শুরু করে প্রাণীর উপর নির্মম অত্যাচার থেকে বাঁচাতে ক্যাম্পেন করছেন বহু তারকাই। তালিকায় রয়েছেন এক ভারতীয় ক্রিকেটারও। রোহিত শর্মার ক্যাম্পেইনের নাম ‘রোহিত ফর রাইনোজ’। এছাড়াও এই তালিকায় রয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন কেভিন পিটারসনও।

২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন প্রোটিয়া অল-রাউন্ডার জ্যাক ক্যালিস ৷ পুরো ক্রিকেট ক্যারিয়ারে ৩২৮টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। মোট সংগ্রহ করেন ১১,৫৭৯ রান, গড় ৪৪.৩৬ ৷ ১৬৬ টেস্ট ম্যাচে ১৩,২৮৯ রান সংগ্রহ করেছিলেন রানের গড় ৫৫.৩৭ ৷ ৪৫ টি শতরান ও ৫৮টি অর্ধশতরান করেছেন তিনি ৷ এছাড়াও বল হাতে ওয়ানডে ক্রিকেটে ২৩৭ উইকেট ও টেস্টে ২৯২ উইকেট পেয়েছেন ৷

৯৭ প্রতিবেদক

Read Previous

টেস্টে আফগানরা পাত্তাই পায়নি ওয়েস্ট ইন্ডিজের সামনে

Read Next

গোলাপি বলে ওয়ার্নার-লাবুশেইনের ব্যাটিংয়ের সামনে অসহায় পাকিস্তান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
12
Share