গেইলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পক্ষে চট্টগ্রামের পরিচালক

ক্রিস গেইল

সম্প্রতি বঙ্গবন্ধু বিপিএলের ড্রাফটে নিজের নাম কীভাবে এলো জানেনই না ক্রিস গেইল এমন চাঞ্চল্যকর তথ্য দিয়ে সরব করে দিয়েছেন আপাতত নীরব থাকা বিপিএল ইস্যুকে। বিসিবি বলছে তারা সব নিয়ম কানুন মেনেই অন্তর্ভূক্ত করেছে এই ক্যারিবীয় ব্যাটিং দানবের নাম। এদিকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স কর্তৃপক্ষ গেইলের এমন মন্তব্যে প্রকাশ করেছে ক্ষোভও, দলটির পরিচালক বলছেন তার বিরুদ্ধে বিসিবির ব্যবস্থা নেওয়া উচিত।

ড্রাফটে বিদেশি ‘এ’ প্লাস ক্যাটাগরিতে শুরুর দিকেই গেইলকে নিজেদের দলে ভেড়ায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সবকিছু ঠিকঠাক, গেইলকে ভাবনায় রেখে পরিকল্পনাও সাজাচ্ছে দলটির ম্যানেজমেন্ট। কিন্তু দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি এমজানসি সুপার লিগে নিজের শেষ ম্যাচ শেষেই আচমকা এক তথ্য দিয়ে বসেন ইউনিভার্স বস খ্যাত গেইল।

ফ্র‍্যাঞ্চাইজি লিগে প্রাপ্য সম্মান পান না, দুই এক ম্যাচ খারাপ করলেই তাকে দলগুলো বোঝা মনে করে ইত্যাদি অভিযোগে সংবাদ সম্মেলনে তোলেন ঝড়। একই সাথে জানিয়ে দেন চলতি বছর আর কোন ক্রিকেট নয়। বিরতিতে যাচ্ছেন বলে খেলবেন না বিগ ব্যাশ, ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার প্রস্তাব পেয়েও করেছেন উপেক্ষা। সাথে আরও জানান বিপিএলে তার নাম কীভাবে এলো তা নিজেই জানেনা!

পরিস্থিতি ঘোলাটে হওয়ার পর সংবাদকর্মীরা শরণাপন্ন হয় বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজনের। তিনি জানান, ‘আন্তর্জাতিক কোন খেলোয়াড়ের কোন নাম যখন আসে আমরা স্ট্যান্ডার্ড প্রক্রিয়া মেনেই করি। প্লেয়ার বা প্লেয়ারের এজেন্ট আগ্রহ দেখালে তার নাম চলে আসে। এবং এটা একটা প্রক্রিয়ার মাধ্যমে হয়ে থাকে। আপনারা বলার পরে আমরা চেক করে দেখেছি এটা প্রক্রিয়া মেনেই করা হয়েছে।’

তবে ঈঙ্গিত দিয়েছেন মূলত পারিশ্রমিক বৃদ্ধির দাবি থেকেই পরিস্থিতি এমন ধোঁয়াশা হতে পারে। দ্রুতই মীমাংসা হওয়ার ব্যাপারেও ছিলেন আশাবাদী। অন্যদিকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পরিচালক বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসও বলছেন গেইলের এজেন্ট নিশ্চিত করার পরই তারা তালিকাভূক্ত করেছেন। এমন পরিস্থিতিতে গেইল না আসলে ব্যবস্থা নেওয়া উচিত বলে মত প্রকাশ করেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘তার এজেন্ট এ ব্যাপারে বেশ ভালো করেই জানতো (ড্রাফটে না থাকা)। এখন সে (গেইল) যদি না আসে তাহলে ড্রাফটের বাইরের কোন বিকল্প আমাদের খুঁজতে হবে। তবে শৃঙ্খলা রক্ষার স্বার্থে আমি মনে করি এ ব্যাপারে বিসিবির শক্ত পদক্ষেপ নেওয়া উচিত।’

৯৭ প্রতিবেদক

Read Previous

‘অ্যান্ডি রবার্টস নাসিম শাহের বাবা নয়!’

Read Next

ভারতের বিপক্ষে সিরিজের জন্য ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াড ঘোষণা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
9
Share