জরিমানা গুণতে হলো সাইফকে

সাইফ হাসান

ভারত সফরে প্রথমবারের মত টেস্ট স্কোয়াডে ডাক পান তরুণ ওপেনার সাইফ হাসান। ডাক পেয়েও অভিষেক হয়নি সাইফের, উল্টো পড়েছেন বিপত্তিতে। আঙুলে চোট পেয়ে ছিটকে যান দ্বিতীয় টেস্টের দল থেকে। আড়াই দিনের কম সময়ে টেস্ট সিরিজ হেরে দেশে ফিরতে গিয়েও পড়েছেন ঝামেলায়, ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় বিমানবন্দর থেকে ফিরতে হয় হোটেলে।

অবশেষে সব ঝামেলা চুকিয়ে গতকাল (২৭ নভেম্বর) দেশে ফিরেছেন তরুণ এই ক্রিকেটার। তবে গুনতে হয়েছে জরিমানা। মূলত সাইফের ভিসার মেয়াদ ছিল ২৪ নভেম্বর পর্যন্ত, ইডেনে বাংলাদেশের গোলাপি বলের টেস্টও শেষ হয়ে যায় সেদিন। ২২ তারিখ শুরু হওয়া কোলকাতা টেস্ট পাঁচদিন খেলা হলে ২৬ তারিখ শেষ হত ম্যাচ।

এদিকে ২৪ তারিখ খেলা শেষ হলেও সাইফ কিংবা টিম ম্যানেজমেন্ট কারোরই নজরে ছিলনা তার ভিসার মেয়াদ যে শেষ হতে যাচ্ছে। ২৫ তারিখ বিমানবন্দরে গেলেই ধরা পড়ে তার ভিসার মেয়াদ শেষ। এরপর গতকাল (২৭ নভেম্বর) হোটেলে ফিরে যাওয়া সাইফ ঢাকায় অবস্থিত ভারতীয় হাই কমিশনের সাহয্যে নির্ধারিত জরিমানা পরিশোধ করে দেশে ফিরতে হয়েছে সাইফকে।

ভিসার মেয়াদ শেষ হওয়া এবং দেশের ফেরার নতুন ভিসা বাবদ ডানহাতি এই ব্যাটসম্যানকে পরিশোধ করতে হয়েছে ২১৬০০ ভারতীয় রুপি যার বাংলাদেশী মূল্য ২৫৫০০ টাকা। বাংলাদেশের ম্যাচ শেষ হওয়ার কথা ২৬ নভেম্বর, সেক্ষেত্রে ২৭ নভেম্বর পুরো দলের এক সাথেই দেশে ফেরার কথা ছিল।

আর এমনটা হলেও দলের সবাই সাইফকে ছাড়াই দেশে ফিরতো। ২৪ নভেম্বর মেয়াদ শেষ হওয়ায় নিয়মানুসারে ২৭ নভেম্বর তাঁকে ঠিকই ফেরত পাঠাতো বিমানবন্দর ক্তৃপক্ষ। মূলত গত জুন মাসে বিধর্ভার বিপক্ষে বিসিবি একাদশের হয়ে খেলতে যাওয়ার সময়কার ভিসা নিয়েই সবশেষ ভারত সফরে যায় সাইফ। আর এটিই তাঁকে বড় বিপাকে ফেলে দেয়।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিপিএলের আগেই ‘হোম অফ ক্রিকেটে’ সংস্কার

Read Next

অনুশীলনে তামিম-মুমিনুল, এসেছিলেন মাশরাফিও

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
10
Share