পাকিস্তানে সিরিজ আয়োজনে বিসিবিকে ভিন্নধর্মী প্রস্তাব দিল পিসিবি

পাকিস্তান দর্শক

আগামী বছরের শুরুর দিকে বাংলাদেশ জাতীয় দলের পাকিস্তান সফর নিয়ে ধোঁয়াশা যেন কাটছেইনা। তবে বিভিন্ন আকারে ইঙ্গিতে আভাস মিলছে পাকিস্তান সফরে যাওয়ার ব্যাপারে ইতিবাচক বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইতোমধ্যে সরকারের নিরাপত্তা পর্যবেক্ষক দল ঘুরে এসেছে পাকিস্তান, তাদের দেওয়া সবুজ সংকেতে পাকিস্তান সফরে গিয়েছে ছেলেদের একটি বয়সভিত্তিক দল ও নারী জাতীয় দল।

আর সে ধারাবাহিকতায় বাংলাদেশ জাতীয় দলের পাকিস্তান সফরের নিরাপত্তা সংকেতও সবুজ হবে এমনটাই মনে করেন বিসিবি সভাপতি, জানিয়েছেন দিন কয়েক আগেই। এদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বলছে এখন থেকে হোম সিরিজগুলো তারা আর নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করবেনা।

একদিকে তারা মনে করছে পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা এখন বেশ উন্নত। অন্যদিকে নিরপেক্ষ ভেন্যুতে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের ফলে পাকিস্তান সুপার লিগ নিজেদের মাটিতে আয়োজনে তাদের পড়তে হয় সমস্যায়। আগামী বছরের শুরুতে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি আছে দুটি টেস্টও।

আর এই পুরো সিরিজই নিজেদের মাটিতে আয়োজনে বদ্ধপরিকর পিসিবি। টেস্ট ম্যাচ দুটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ, ফলে খেলতে না গেলে ক্ষতিগ্রস্ত হবে বাংলাদেশই। ভারতীয় এক গণমাধ্যমকে বিসিবির এক কর্তা অবশ্য জানিয়েছে ক্রিকেটাররা পাকিস্তানে যেতে রাজি তবে লম্বা সময়ের জন্য নয়। তিন টি-টোয়েন্টি ও দুই টেস্টে খেলে আসতে পাকিস্তানে অবস্থান করতে হবে নূন্যতম ২১ দিন।

এদিকে পিসিবিও সফর নিয়ে বিসিবির সাথে নিয়মিত যোগাযোগ করে চলছে। গণমাধ্যমকে বিসিবি স্পষ্ট করে কিছু না জানালেও পাকিস্তানি সংবাদ মাধ্যমের খবর দুই ভাগে হলেও সফরটি যেন বাংলাদেশ শেষ করে বিসিবিকে এমনটাই প্রস্তাব দিয়েছে পিসিবি। প্রথম ভাগে টেস্ট সিরজটি শেষ করে পরবর্তী অন্যকোন সময়ে টি-টোয়েন্টি সিরিজ খেলুক বাংলাদেশ এমনটাই চাওয়া পাকিস্তানের।

৯৭ প্রতিবেদক

Read Previous

স্কিলে শতভাগ দিতে পারছেনা মুস্তাফিজ, সঠিক নেই লাইন লেন্থও

Read Next

জানুয়ারির আগে কোন প্রশ্ন নয়, সাফ জানালেন ধোনি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
7
Share