হার্ডিকেই আস্থা ভিরাট কোহলির

featured photo1 1 56
Vinkmag ad

Kohli and hardik এর চিত্র ফলাফল

বল হাতে ভারতীয় অলরাউন্ডার হার্ডিক পান্ডের সময়টা খুব একটা ভাল যাচ্ছেনা। চলতি চ্যাম্পিয়ন্স ট্রফির মঞ্চে সবচেয়ে ব্যয়বহুল বোলার এই হার্ডিকই। ফলে প্রশ্ন উঠছে তার দলে থাকা নিয়ে। কিন্তু দুঃসময়ে সতীর্থের কাঁধেই হাত রাখছেন ভারতীয় কাপ্তান ভিরাট কোহলি। 

‘অমুল্য’ এবং ‘এমন একজন খেলোয়াড় যে ম্যাচ জেতাতে পারে’ এমন উল্লেখ করে কোহলি জানান পান্ডেকে দল থেকে বাদ দিতে ভাবতেই চাননা তিনি। শুধু তাই নয় দলের ভারসাম্য রক্ষায় পান্ডের অবদানও স্বীকার করেন ভারতীয় দলপতি। দলের বিপর্যয়ে পান্ডের ম্যাচের মোর ঘুরিয়ে দেয়া নৈপুণ্যের অপেক্ষায় আছেন কোহলি।

পান্ডের উপর আস্থা রেখে হাল ছাড়ছেন না কোহলি। ভারতীয় অধিনায়কের মতে, ‘দলকে ভারসাম্য এনে দেওয়া দারুণ এক বোলার পান্ডে। তার ব্যাটিংটা অমুল্য। তার পাশে থাকাটাই উচিৎ বলে আমি মনে করি।’

ম্যাচের গুরুত্বপুর্ণ মুহুর্তে পান্ডের প্রয়োজনীয়তা বুঝিয়ে দিয়ে কোহলি আরও বলেন, ‘রান তাড়া করার সময় যদি এমন পরিস্থিতি আসে যে আপনার ওভার প্রতি আট রান করে লাগছে এবং হাতে উইকেটও নেই, সেই মুহুর্তে পান্ডেই হতে পারে আপনার তুরুপের তাস। যে ম্যাচেই সে মাঠে নামুক না কেন, ম্যাচ জেতানো পারফর্ম্যান্স দেখাতে সে সদা প্রস্তুত। তার ফিল্ডিংটাও অনবদ্য। এমন প্যাকেজ আপনি সব সময় পাবেন না।

পুরো টুর্নামেন্টে ব্যাটিংটা করার তেমন সুযোগ পাননি এই অলরাউন্ডার। পাকিস্তানের বিপক্ষে ৬ বলে ২০ রানের এক ঝড়ো ইনিংস খেললেও শ্রীলঙ্কার বিপক্ষে হেরে যাওয়া ম্যাচে ৫ বলে ৯ রান করেই ফিরে যান হার্ডিক। আর বল হাতে টুর্নামেন্টে ৬.২০ ইকোনমি নিয়ে ভারতের পক্ষে সবচেয়ে ব্যয়বহুল বোলারের তকমাটা তার গায়েই লেগেছে।

৯৭ ডেস্ক

Read Previous

গলে ওয়ানডে ফিরছে ১৭ বছর পর

Read Next

“আমি আমার লাল সবুজের জার্সিটা দেখতে চাই আবার”

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share