বিসিবির সাথে যুক্ত হল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়

বিসিবি বাকৃবি

বাংলাদেশ ক্রিকেটের সাথে ময়ময়নসিংহ অঞ্চলকে বেশ ভালোভাবে সম্পৃক্ত করার পরিকল্পা বিসিবির বেশ আগে থেকেই। কদিন আগে ৮ বিভাগীয় পর্যায়ের অনূর্ধ্ব-১৮ নারী দল নিয়ে হওয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টের আয়োজনও হয় ময়মনসিংহে। আর নারীদের অবকাঠামোগত উন্নয়নের প্রথম ধাপ ওই অঞ্চল দিয়েই শুরু করা প্রচেষ্টা বিসিবির। এবার যুক্ত করা হয়েছে ময়মনসিংহে অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়কেও।

মূলত শিক্ষা প্রতিষ্ঠানটির মাঠ ব্যবহার নিয়েই দু পক্ষের চুক্তি সাক্ষরিত হয়। আজ (২৭ নভেম্বর) কৃষি বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধি দলের উপস্থিতি বিসিবি কার্যালয়ে এই চুক্তি সাক্ষরিত হয়। বিসিবির পক্ষ থেকে চুক্তি সাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন, বিসিবি পরিচালক মাহবুব আনাম, খালেদ মাহমুদ সুজনও।

এই চুক্তির ফলে নিজেদের যেকোন কার্যক্রমে কৃষি বিশ্ববিদ্যালয়ের মাঠ ব্যবহারের অনুমতি পেয়ে গেল বিসিবি। এদিকে বিসিবির নিজস্ব মাঠগুলোর তদারকিতেও কৃষি বিশ্ববিদ্যালয় রাখতে পারবে ভূমিকা। এমন চুক্তিতে আবদ্ধ হতে পেরে খুশি কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলও।

প্রতিষ্ঠানটির ভাইস চ্যান্সেলর চুক্তির আনুষ্ঠানিকতা শেষে উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘আমরা অনেকদিন ধরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে যোগাযোগ করছি। আমাদের ক্রীড়া বিভাগের পরিচালক ডক্টর আবুল কালাম আজাদ এ নিয়ে বেশ কাজও করেছেন। আমাদের বেশ অভিভূত লেগেছে যে বিসিবি আমাদের নিয়ে চিন্তা করেছে। এটা আমাদের জন্য বড় মাইলফলক। ক্রিকেটে বাংলাদেশের যে সাফল্য তাতে আমরা শরিক হতে পারছি।’

নারীদের বিভিন্ন ক্যাম্প ও বয়সভিত্তিকের কার্যক্রমগুলোতে কৃষি বিশ্ববিদ্যালয়ের মাঠ কাজে আসবে উল্লেখ করে বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আমাদের যে ডেভেলপমেন্ট প্রোগ্রামগুলো হয় সেগুলো মূলত লক্ষ্য রেখে আমরা আগাচ্ছি। উইমেন্স ক্রিকেট এবং ক্যাম্পগুলো এর অংশ হিসেবে থাকবে। যত দ্রুত সম্ভব আমরা এটাকে ইফেক্টিভ করব এবং কাজে লাগাবো।’

নাজমুল হাসান তারেক

Read Previous

ধাওয়ানের ইনজুরিতে দলে স্যামসন, ঋদ্ধিমানের আঙ্গুলে সার্জারি

Read Next

কেনো নিজেকে মেলে ধরতে পারেননি জানালেন আফিফ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
16
Share