কোহলির পর গম্ভীরের নামেও স্ট্যান্ড হল অরুণ জেটলি স্টেডিয়ামে

গৌতম গম্ভীর স্ট্যান্ড

মঙ্গলবার (২৬ নভেম্বর) নয়াদিল্লীর অরুণ জেটলি স্টেডিয়ামে উন্মোচিত হয় সাবেক ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরের নামে স্ট্যান্ড। দিল্লীর ঘরের ছেলে ও বর্তমানে ক্ষমতাসীন রাজনৈতিক দল বিজেপির নেতা গম্ভীর নিজে উপস্থিত ছিলেন দিল্লী ও জেলা অ্যাসোসিয়েশনের (ডিডিসিএ) এই আয়োজনে।

পুরো আয়োজনের বেশ কিছু ছবি নিজের টুইটারে পোস্ট করেন ৩৮ বছর বয়সী সাবেক এই বাঁহাতি ওপেনার। ছবির ক্যাপশনে তিনি লিখেন, ‘অরুণ জেটলি জি আমার বাবার সমতুল্য ছিলেন এবং এটি সত্যি গর্ব ও আনন্দ করার মত ব্যাপার যে অরুণ জেটলি স্টেডিয়ামেই আমার নামে একটি স্ট্যান্ড হয়েছে। আমি ধন্যবাদ জানাতে চাই অ্যাপেক্স কাউন্সিল, আমার ভক্ত, বন্ধু ও পরিবারের সদস্যদের যারা আমার প্রতিটি পদক্ষেপে সমর্থন দিয়ে গেছেন।’

ভারতীয় সাবেক ওপেনার ঘরোয়া ক্রিকেটে দিল্লীকে প্রতিনিধিত্ব করেছেন ১৯৯৯ সালে থেকে ২০১৮ সাল পর্যন্ত। খেলেছেন ১৯৮ প্রথম শ্রেণি, ২৯৯ লিস্ট ‘এ’ ও ২৫১ টি-টোয়েন্টি ম্যাচ। প্রথম শ্রেণি, লিস্ট ‘এ’ তে রান করেছেন যথাক্রমে ১৫১৫৩ ও ১০০৭৭। ২০০৭-৮ মৌসুমে উত্তর প্রদেশের বিপক্ষে রঞ্জি ট্রফির ফাইনালে তার ১৩০ রানের অপরাজিত ইনিংসটি দিল্লীর ৯ উইকেটের জয়ে বড় ভূমিকা রাখে।

আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লী ডেয়ারডেভিলসকেও প্রতিনিধিত্ব করেছেন গম্ভীর বর্তমানে যার নামকরণ করা হয়েছে দিল্লী ক্যাপিটাল। ২৪২ টি আন্তর্জাতিক ম্যাচে ভারতকে প্রতিনিধিনিত্ব করা গম্ভীর ২০১১ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালে ৯৭ রানের ইনিংস খেলে ভারতকে দ্বিতীয় বিশ্বকাপ শিরোপা জেতাতে রাখেন বড় ভূমিকা।

গম্ভীরের আগে দিল্লীর অরুণ জেটলি স্টেডিয়ামে (আগের ফিরোজ শাহ কোটলা) ভারতীয় কাপ্তান ভিরাট কোহলির নামেও একটি স্ট্যান্ডের নামকরণ করা হয়। সাবেকদের মধ্যে বিষান সিং বেদি, মহিন্দর অমরনাথের নামেও অরুণ জেটলি স্টেডিয়ামের দুটি স্ট্যান্ডের নাম রাখা হয়। এছাড়া ২০০২ সালেই মুম্বাইয়ে ওয়াংখেড়ে স্টেডিয়ামের একটি স্ট্যান্ডের নাম দেওয়া হয় কিংবদন্তি শচীন টেন্ডুলকারের সম্মানে, মহেন্দ্র সিং ধোনির নামেও স্ট্যান্ড আছে রাঁচির জেএসসিএ স্টেডিয়ামে। ইডেন গার্ডেন্সে আছে সৌরভ গাঙ্গুলির নামে স্ট্যান্ড।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিরতিতে গেইল, বিপিএল ড্রাফটে নাম দেখে হয়েছেন অবাক

Read Next

ধাওয়ানের ইনজুরিতে দলে স্যামসন, ঋদ্ধিমানের আঙ্গুলে সার্জারি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
4
Share