বিরতিতে গেইল, বিপিএল ড্রাফটে নাম দেখে হয়েছেন অবাক

গেইল

একদিন আগেই দক্ষিণ আফ্রিকার এমজানসি সুপার লিগ টি-টোয়েন্টিতে বিদায়ী ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে প্রাপ্য সম্মান পাননা বলে ক্ষোভ ঝেড়েছেন। আসন্ন ভারত সফরের ওয়ানডে দলে নির্বাচকরা এই ব্যাটিং দানবকে দলে রাখতে চাইলেও সাফ না করে দিয়েছেন নিজেই। চলতি বছরে আর কোন ক্রিকেট নয়, যাচ্ছেন বিরতিতে।

বিগ ব্যাশে খেলছেননা আগেই জানা, ক্রিকেট থেকে বিরতিতে যাওয়ার সিদ্ধান্ত এবার হুমকিতে ফেলে দিয়েছে বিপিএল ফ্র‍্যাঞ্চাইজি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে। বিপিএল প্রসঙ্গে গেইল বলছেন কীভাবে তার নাম ড্রাফটে এলো সেটাই জানেন না। সব মিলিয়ে পরিস্থিতি কি দাঁড়াচ্ছে সেটা নিয়েও রয়েছে তার শঙ্কা।

ডিসেম্বরের ৬ তারিখ থেকে শুরু হচ্ছে ভারতের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ, ১৫ ডিসেম্বর থেকে শুরু তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। নির্বাচকরা চাইলেও খেলতে ইচ্ছুক নয় গেইল বলছেন, ‘ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ আমাকে ওয়ানডে খেলতে ডেকেছে কিন্তু আমি নাখোশ করে দিয়েছি। তারা (নির্বাচকরা) চাচ্ছিল আমি যেন তরুণদের সাথে খেলি কিন্তু এবছর আর কোন ক্রিকেট নয়।’

আসন্ন বঙ্গবন্ধু বিপিএলের প্লেয়ার ড্রাফটে ছিল গেইলের নাম, যেখানে দেখা গেছে গেইল পুরো বিপিএলে থাকতেই রাজি হয়েছেন। ড্রাফটের শুরুর দিকেই বিদেশি ‘এ’+ ক্যাটাগরিতে তাকে কিনে নেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ইতোমধ্যে গেইলকে ভাবনায় রেখে পরিকল্পনাও সাজানো শুরু করেছে ফ্র‍্যাঞ্চাইজিটি। অথচ গেইল নিজে বলছেন বিপিএল ড্রাফটে কীভাবে তার নাম এলো তা তিনি জানেনইনা, হয়েছেন বিস্মিতও।

বিগ ব্যাশ থেকে আগেই নাম সরিয়ে নেওয়া ক্যারিবিয়ান ওপেনার বলেন, ‘আমি বিগব্যাশ খেলতে যাচ্ছিনা। আমি ঠিক জানিনা কি ধরনের ক্রিকেট অপেক্ষা করছে, এটাও জানিনা কীভাবে আমার নাম বিপিএল ড্রাফটে পৌঁছালো। তবে আমার নাম সেখানে ছিল, একটি দলে অন্তর্ভূক্তও হয়েছি। কিন্তু এখনো আমি জানিনা এটা কীভাবে ঘটলো।’

যদি সত্যি গেইল নিজের সিদ্ধান্তে অটল থাকে তনে ড্রাফটে নাম থাকা গেইলকে কিনে নেওয়া চট্টগ্রাম চ্যালেঞ্জার্স পড়বে বেশ বিপাকে। গত বিশ্বকাপের পরও আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবেন জানিয়েও পরে অবসর ইস্যুতে ইউ টার্ন নেন ৪০ বছর বয়সী এই ক্যারিবিয়ান। আবার এদিকে এখন জাতীয় দলে ডাক পেয়েও খেলতে রাজি নন। শেষ পর্যন্ত গেইল কোন সিদ্ধান্তে অটল থাকেন সেটা সময়ই বলে দিবে!

৯৭ প্রতিবেদক

Read Previous

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফিরছেন না রুমানা

Read Next

কোহলির পর গম্ভীরের নামেও স্ট্যান্ড হল অরুণ জেটলি স্টেডিয়ামে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share