রাসেলকে নিতে পারলেন না সুজন, রাজশাহীর বাজিমাত

আন্দ্রে রাসেল বিপিএল

বিপিএলের ড্রাফটে নাম ছিল না আন্দ্রে রাসেলের, অন্যদিকে নাম থাকা শোয়েব মালিক নিজেকে সরিয়ে নেন ঠিক আগমুহুর্তে। ড্রাফটের পর দুজন বিদেশিকে অভ্যন্তরীণ চুক্তিতে দলে ভেড়ানোর সুযোগ ছিল ফ্র্যাঞ্চাইজিগুলোর। আর সেটা দারুণভাবে কাজে লাগিয়ে মালিক, রাসেল দুজনকেই নিজেদের করে নিল রাজশাহী রয়্যালস।

ড্রাফটের একদিন পরই রাজশাহী রয়্যালস জানিয়ে দেয় পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিককে কিনে নিয়েছে তারা। ড্রাফট থেকে মালিকের সরে যাওয়ার কারনণও ছিল এটাই, ড্রাফটের আগে থেকেই রাজশাহীর সাথে কথাবার্তা অনেকটা পাকা করে রেখেছিলেন টি-টোয়েন্টির অন্যতম এই তারকা।

গতকাল থেকেই আভাস মিলছিল ক্যারিবিয়ান আন্দ্রে রাসেলকেও নিজেদের করে নিচ্ছে রাজশাহী। বিশেষ করে খুলনা টাইগার্সের পরিচালক খালেদ মাহমুদ সুজনই দিয়ে রেখেছিলেন সে ঈঙ্গিত। রাজশাহী নিয়ে নিচ্ছে বলে তাদের আগ্রহ থাকা সত্বেও এই অলরাউন্ডারকে নিজেদের করতে পারছেনা। আর ঘন্টা কয়েকের ব্যবধানে আজ (২৬ নভেম্বর) রাজশাহী রয়্যালস কর্তৃপক্ষ জানিয়ে দেয় রাসেল খেলবে তাদের হয়েই। শেন ওয়াটসনকে দলে নেওয়া চেষ্টা করে ব্যর্থ হয়েই রাসেলের দিকে ঝুঁকেছিল খুলনা টাইগার্স।

এর আগে ঢাকা ডায়নামাইটস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও খুলনা রয়্যাল বেঙ্গলসের হয়েও বিপিএল মাতিয়েছেন ৩০৬ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা সম্পন্ন এই অলরাউন্ডার। সবশেষ আসরে খেলেছিলেন ঢাকা ডায়নামাইটসের হয়ে।

পাকিস্তানি শোয়েব মালিক ছাড়াও ইংলিশ অলরাউন্ডার রবি বোপারা, পাকিস্তানি পেসার মোহাম্মদ ইরফানকে সঙ্গী হিসেবে পাচ্ছেন আন্দ্রে রাসেল। বাংলাদেশি ক্রিকেটারদের দলটিতে আছে লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, আবু জায়েদ রাহী, তাইজুল ইসলামরা। দলটির কোচ হিসেবে ইতোমধ্যে নিয়োগ পেয়েছেন ইংলিশ ক্রিকেটার ওয়াইস শাহ। বিসিবির বোর্ড পরিচালক এনায়েত হোসেন থাকছেন দলটির পরিচালক হিসেবে, ম্যানেজার হিসাবে আছেন হান্নান সরকার।

রাজশাহী রয়্যালসঃ

দেশি- লিটন দাস , আফিফ হোসেন ধ্রুব, আবু জায়েদ রাহি, ফরহাদ রেজা, তাইজুল ইসলাম, অলক কাপালি, কামরুল ইসলাম রাব্বি, ইরফান শুক্কুর, মিনহাজুল আবেদিন আফ্রিদি, নাহিদুল ইসলাম।

বিদেশি- রবি বোপারা, হযরতউল্লাহ জাজাই, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ইরফান, শোয়েব মালিক, আন্দ্রে রাসেল

৯৭ প্রতিবেদক

Read Previous

‘বাংলাদেশের ক্রিকেটাররা আমাদের হালকাভাবে নিয়েছিল’

Read Next

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফিরছেন না রুমানা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
22
Share