ওয়ালটন কারখানায় মাশরাফির একদিন

মাশরাফি বিন মর্তুজা ওয়ালটন

দেশের প্রথম সারির তারকাদের একজন মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা অধিনায়কও। নড়াইল-২ আসনের বর্তমান সাংসদও। গতকাল (২৫ নভেম্বর) দেশের অন্যতম ইলেক্টিক এন্ড ইলেক্ট্রনিক্স প্রতিষ্ঠান ওয়ালটনের অত্যাধুনিক কারখানা পরিদর্শনে গিয়ে মাশরাফি ক্রিকেট খেলেন কারখানার শ্রমিকদের সাথে। তাঁকে কাছ থেকে দেখা ও তার সঙ্গে ক্রিকেট খেলে বেশ খুশি শ্রমিকরাও।

মূলত প্রতিষ্ঠানটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার সুবাধে গাজীপুরের চন্দ্রায় রেফ্রিজারেটর, কম্প্রেশার, এয়ার কন্ডিশনার, টেলিভিশন ইত্যাদি পন্যের উৎপাদন প্রক্রিয়া পরিদর্শনে যান। কারখানা পরিদর্শনের পাশাপাশি শ্রমিকদের সঙ্গে দারুণ কিছু মুহুর্তও কাটান বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক।

কারখানায় তাঁকে স্বাগত জানান ওয়ালটনের হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম নুরুল আলম রেজভী। এছাড়া উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের পরিচালক ও রেফ্রিজারেটর বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকোশলী গোলাম মুরশেদ, নির্বাহী পরিচালক ও রাইজিংবিডির সম্পাদক উদয় হাকিম, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর মোঃ ফিরজ আলম, টেলিভিশন বিভাগের প্রধান নির্বাহী মোস্তফা নাহিদ হোসেন, অপারেটিভ ডিরেক্টর রবুইল আলম ভূঁইয়া প্রমুখ।

 

View this post on Instagram

 

Mashrafe in action. #MBM02 #Mashrafe #Walton #WaltonBD

A post shared by cricket97 (@cricket97bd) on

মাশরাফির বিপক্ষে বল করার সুযোগ হয় কারখানার ডাইনিং ইনচার্জ মোহাম্মদ সুলতান আহমেদের। মাশরাফিকে বল করতে পেরে উচ্ছ্বসিত সুলতান আহমেদ বলেন, ‘মাশরাফি দেশের সেরা অধিনায়ক। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। তার মতো বড় মাপের ক্রিকেটারের বিপক্ষে বল করতে পেরে আমি ভীষণ খুশি, অভিভূত।’

কারখানার শ্রমিকরা ওয়ানডে অধিনায়ক ও সাংসদ মাশরাফিকে তাদের পক্ষ থেকে একটি ওয়ালটন এলইডি টেলিভিশনও উপহার দেয়। দেশের ক্রিকেটের সাথেও ওয়ালটনে সম্পর্ক বেশ পুরোনো। বেশ কয়েকবছর ধরে দেশে-বিদেশে বাংলাদেশের আন্তর্জাতিক সিরিজে টাইটেল স্পনসর হওয়া ছাড়া ঘরোয়া ক্রিকেটেও তাদের সম্পৃক্ততা বেশ লম্বা সময়ের। কারখান পরিদর্শনে গিয়ে মাশরাফি সেটিও তুলে ধরেন।

কারখানা পরিদর্শন শেষে মাশরাফি বলেন, ‘ওয়ালটন শুধু উচ্চমানের পন্য তৈরি ও সেবা দিচ্ছেনা বরং তারা আন্তর্জাতিক ক্রিকেটসহ বিভিন্ন খেলাধুলায় পৃষ্ঠপোষকতা দিয়ে আসছে। বিশেষ করে দীর্ঘদিন ধরে তারা দেশের প্রথম শ্রেণির ক্রিকেটের সাথে আছে। যেটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ এখান থেকেই জাতীয় দলের ক্রিকেটার উঠে আসে। আমি আশা করি ওয়ালটনের এই উদ্যাগের ফলে তৃণমূল থেকে ক্রিকেটার উঠে আসবে। তারা আন্তর্জাতিক মঞ্চে খেলার সুযোগ পাবে।’

নাজমুল হাসান তারেক

Read Previous

লিটন-মাহমুদউল্লাহ-নাইমদের চোটের অবস্থা জানালেন বিসিবি চিকিৎসক

Read Next

‘বাংলাদেশের ক্রিকেটাররা আমাদের হালকাভাবে নিয়েছিল’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
17
Share