ইডেন টেস্টের টিকিটের অর্থ ফেরত পাচ্ছে দর্শকরা

ইডেন গার্ডেন্স ভারত

কোলকাতার ইডেন গার্ডেন্সে গোলাপি বলের দিবারাত্রির টেস্ট নিয়ে উন্মাদনার কমতি ছিলনা ভারতীয়দের মধ্যে। রোমাঞ্চ ছুঁয়ে গেছে বাংলাদেশি সমর্থকদেরও। কিন্তু নিজেদের মাটিতে খেলা বলে স্টেডিয়ামে বসে ঐতিহাসিক ম্যাচটির সাক্ষী হতে ভারতীয়রা ছিল প্রস্তুতই। টিকিট ছাড়ার অল্প সময়ের মধ্যেই শেষ, টিকিট নিয়ে হয়েছিল লঙ্কাকান্ডও।

কিন্তু বাংলাদেশের বাজে পারফরম্যান্সে ঐতিহাসিক টেস্ট দুই দিনেই শেষ হওয়ার শঙ্কা জাগে। টেনেটুনে তৃতীয় দিনে গড়ালেও বাংলাদেশকে গুটিয়ে ইনিংস জয় নিশ্চিত করতে ইশান্ত, উমেশ যাদবদের লেগেছে ঘন্টাখানেকেরও কম সময়। ফলে তৃতীয় দিনের টিকিট কাটা দর্শকরাও উশুল করতে পারেননি পয়সা, চতুর্থ ও পঞ্চম দিনের টিকিট কাটাদের জন্যতো রীতিমত মন খারাপের ব্যাপার।

তবে ক্রিকেট অ্যাশোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) অন্তত আর্থিক ক্ষতিটা পুশিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোলকাতা টেস্টের চতুর্থ ও পঞ্চম দিনের টিকিট কাটাদের মূল্য ফেরতের প্রক্রিয়া ইতোমধ্যে শুরুও হয়েছে। এ প্রসঙ্গে এক বিবৃতিতে সিএবি জানায়, ‘চতুর্থ ও পঞ্চম দিনের টিকিটের মূল্য ফেরতের প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়েছে। অনলাইনে লেনদেন করা সকল ক্রেতার কাছে বার্তা পৌঁছে যাবে যারা ওই দুইদিনের জন্য টিকিট বুকিং দিয়েছিল।’

ক্রিকেট অ্যাশোসিয়েশন অব বেঙ্গলের সেক্রেটারি অভিষেক ডালমিয়া দর্শকের পাশে আছেন উল্লেখ করে বলেন, ‘সিএবি সবসময় ক্রিকেটপ্রেমী লোকদের পাশে আছে। এবং চেষ্টা করছে সামর্থ্য অনুযায়ী সর্বোচ্চ সুযোগ সুবিধা প্রদানের। এবারও তার ব্যতিক্রম হচ্ছেনা। যেহেতু শেষ দুইদিন খেলা মাঠেই গড়ায়নি তাদের টিকিটের মূল্য ফেরত দেওয়া আমাদের মানবিক দায়িত্ব।’

উল্লেখ্য কোলকাতার ঐতিহাসিক গোলাপি বলের টেস্টে বিভিন্ন শ্রেণিতে প্রতিদিনের টিকিট বিক্রি হয়েছিল ৫০, ১০০ ও ১৫০ রুপিতে। বর্নাঢ্য আয়োজনে গোলাপি বল ও দিবারাত্রির টেস্ট স্মরণীয় করে রাখতে চেয়েছিল ক্রিকেট অ্যাশোসিয়েশন অব বেঙ্গল। মাঠের ক্রিকেটে দাপুটে জয়ে আড়াই দিনেরও কম সময়ে একপেশে ম্যাচে বাংলাদেশকে ইনিংস ও ৪৬ রানে হারায় ভারত। নূন্যতম প্রতিদ্বন্দ্বিতা ছাড়া দলের এমন জয়ও অনেকসময় বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। কোলকাতা টেস্ট ঘিরে রোমাঞ্চে বুঁদ হওয়া ভারতীয় সমর্থকদের জন্য ব্যাপারটা এখন এমনই।

৯৭ প্রতিবেদক

Read Previous

শেন ওয়ার্নের কথার জবাব দিলেন উসমান খাজা

Read Next

বঙ্গবন্ধু বিপিএলের পূর্নাঙ্গ সূচি, সিলেটে ৬ ম্যাচ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
25
Share