বাংলাদেশের ক্রিকেটাররা পাকিস্তান যেতে চান, তবে…

বাংলাদেশ

পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। সাম্প্রতিক সময়ে শ্রীলঙ্কা ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে গিয়েছে। শ্রীলঙ্কা রাজি হয়েছে চলতি বছরের ডিসেম্বরে টেস্ট সিরিজ খেলতেও। তবে বাংলাদেশের ক্রিকেটাররা লম্বা সময়ের জন্য পাকিস্তান যেতে আনাগ্রহের কথা জানিয়েছেন।

বাংলাদেশের কোচিং স্টাফ তাদের অসমর্থন জানিয়ে দিয়েছে। যাদেরকে ছাড়া খেলা অসম্ভব সেই ক্রিকেটাররা লম্বা সময়ের জন্য পাকিস্তান যেতে নারাজ। তারা ৩ সপ্তাহ বা তার বেশি সময় পাকিস্তানে থাকতে ইচ্ছুক না।

ক্রিকেটাররা মনে করে পাকিস্তানের বিপক্ষে ৩ টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ অব্দি ঠিক আছে। এর জন্য ৭ থেকে ৮ দিনই যথেষ্ট। কিন্তু পূর্ণাঙ্গ সিরিজ হলে ২১ দিন বা তার বেশি সময় পাকিস্তানে থাকতে হবে। যেটা চাচ্ছেন না ক্রিকেটাররা।

এক বিসিবি কর্মকর্তা ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান, ‘ক্রিকেটাররা তিন সপ্তাহের বেশি সময় ধরে থাকার জন্য পাকিস্তান যেতে চাননা। কোচিং স্টাফরা আগেই নিজেদের অসমর্থন জানিয়ে দিয়েছেন। তিনটি টি-টোয়েন্টি পর্যন্ত ঠিক আছে, যা ৭-৮ দিনে শেষ হবে। কিন্তু ক্রিকেটাররা ২১ দিনের জন্য যেতে চায়না।’

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। সেখানে না খেললে পয়েন্ট খোয়াতে হবে বাংলাদেশকে। তাই বিসিবি অনুরোধ করবে পিসিবিকে নিরপেক্ষ কোন ভেন্যুতে টেস্ট দুইটি আয়োজন করতে।

বিসিবি কর্তা বলেন, ‘আমরা যদি পাকিস্তানে না যাই আমরা পিসিবিকে অনুরোধ করবো নিরপেক্ষ কোন ভেন্যুতে সিরিজটি আয়োজন করতে। যদি তেমনটি হয় তাহলে আশা করি আইসিসিও আমাদের অবস্থা আমলে নেবে।’

আগামী বছরের শুরুতে পাকিস্তানে বাংলাদেশের ৩ টি-টোয়েন্টি ও ২ টি টেস্ট খেলার কথা। কিছুদিন আগেই পাকিস্তানের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে এসেছে বাংলাদেশ নারী দল। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাই হলেও ওয়ানডে সিরিজ ১-১ এ ড্র করেছে বাংলাদেশ নারী দল। নারীদের হাত ধরেই পাকিস্তানের মাটিতে এসেছে বাংলাদেশের প্রথম জয়।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

প্রশংসা করে মুশফিকের কাছ থেকে অন্যদের শিখতে বললেন হরভজন

Read Next

শেন ওয়ার্নের কথার জবাব দিলেন উসমান খাজা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share