কোহলিদের উইকেট নেওয়া এবাদত বিপিএলে দল পেলেন

এবাদত হোসেন অলক কাপালি বিপিএল

বিপিএলের আসন্ন আসরে প্লেয়ার ড্রাফটে যেক’জন ক্রিকেটার অবিক্রীত ছিল তাদের মধ্যে অন্যতম পেসার এবাদত হোসেন। প্রথমে দল না পেলেও ভারত সফর শেষ হতেই মিলল সুসংবাদ। ঘরের দল সিলেট থান্ডার তাদের স্কোয়াডে যুক্ত করেছে এই পেসারকে।

মোহাম্মদ আশরাফুল, শাহরিয়ার নাফীস, জুবায়ের হোসেন লিখন, জিয়াউর রহমান, নাইম ইসলাম, মেহেদী মারুফদের সাথে দল না পাওয়াদের তালিকায় ছিল ডানহাতি এই পেসারের নাম। যদিও ড্রাফটের কদিন পরই জুবায়ের হোসেনের ঠিকানা নিশ্চিত হয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে।

ড্রাফট শুরুর আগেই এমন নিয়ম ছিল, নির্দিষ্ট পরিমাণ খেলোয়াড়কে চাইলে ড্রাফটের বাইরে থেকেও কেনা যাবে। আর সে সুযোগ কাজে লাগিয়েই চট্টগ্রাম চ্যালেঞ্জার্স দলে ভেড়ায় লেগ স্পিনার লিখনকে। অন্যদিকে ড্রাফটেই নাম না থাকা রিশাদকে কিনে নেয় রংপুর রেঞ্জার্স।

একই উপায়ে এবার দল পেলেন এবাদত। ‘রবি পেসার হান্ট’ দিয়ে ২০১৬ সালে পাদপ্রদীপের আলোয় আসা এবাদত এর আগে বিপিএলে রাজশাহী কিংস ও রংপুর রাইডার্সের স্কোয়াডে ছিলেন। গত আসরেও সিলেট সিক্সার্সের হয়েই সুযোগ পান মৌলভী বাজারের ছেলে এবাদত। তাসকিন আহমেদের কারণে বেশিরভাগ সময় কাটিয়েছেন বেঞ্চেই। তাসকিনের চোটে সুযোগ পেয়েই অবশ্য ১৭ রান খরচায় নিয়ে নেন ৪ উইকেট।

ইনদোর টেস্টে এক উইকেট পাওয়া এবাদত গোলাপি বলের ইডেন টেস্টে শিকার করেছেন ৩ উইকেট। ৯১ রান খরচায় নিয়েছেন কোহলি, পুজারা, রোহিত শর্মার মত ‘বিগ ফিশদের’ উইকেট। তার বিপিএলে দল পাওয়ার পেছনে ইডেন টেস্টের বোলিংও ভূমিকা রেখেছে বলা যায় নিশ্চিতই। সিলেট থান্ডারের হয়ে এবাদত সঙ্গী হিসেবে পাবেন মোসাদ্দেক হোসেন, নাইম হাসান, মোহাম্মদ মিঠুনের মত ক্রিকেটারদের। বিদেশি হিসবে পাবেন শেরফানে রাদারফোর্ড, জীবন মেন্ডিসদের।

সিলেট থান্ডারঃ

দেশি- মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম অপু, সোহাগ গাজী, রনি তালুকদার, নাইম হাসান, দেলোয়ার হোসেন, মনির হোসেন খান, রুবেল মিয়া, এবাদত হোসেন

বিদেশি- শেরফানে রাদারফোর্ড, শফিকউল্লাহ শাফাক, নাভিন উল হক, জনসন চার্লস, জীবন মেন্ডিস।

৯৭ প্রতিবেদক

Read Previous

ব্যর্থ বাংলাদেশের উন্নতিতে কোহলির যত কথা

Read Next

খুলনা টাইগার্সের কোচ হলেন সাবেক ইংলিশ ব্যাটসম্যান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
11
Share