দ্রাবিড়কে নিয়ে সিদ্ধান্ত আসছে দ্রুতই

featured photo1 1 54
Vinkmag ad

231849.3

ভারতীয় অনুর্ধ্ব-১৯ দলের দায়িত্বটা সাবেক ভারতীয় কাপ্তান এবং ব্যাটিং কিংবদন্তী রাহুল দ্রাবিড়ের কাঁধেই ছিল চলতি বছরের মে মাস পর্যন্ত। বিসিসিআইয়ের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি (সিএসি) খুব দ্রুতই জানাচ্ছে দ্রাবিড়কে পুনর্বহাল করা হবে কি হবেনা। এক্ষেত্রে নতুন কোন আবেদনপত্র গ্রহণ করছেনা বোর্ড এমনটাই জানিয়েছেন বোর্ডেরই এক কর্মকর্তা।

এর আগে জাতীয় দলের কোচ মনোনয়নে বিসিসিআই বিজ্ঞপ্তি দিয়েছিল আবেদনপত্র জমা দেয়ার। আবেদন করা প্রার্থীরা শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী এবং ভিভিএস লক্ষ্মণ এই তিন ভারতীয় কিংবদন্তীর তত্ত্বাবধানে গঠিত সিএসির মুখোমুখি হবে ভারতীয় দলের ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ হলেই। প্রধান কোচ অনিল কুম্বলের আবেদনের প্রয়োজন পড়েনি। তিনি সাক্ষাৎকার দেবেন সরাসরি।

তবে অনুর্ধ্ব-১৯ দলের এমন কিছুই ভাবেনি বোর্ড। কেননা দ্রাবিড়ের সাথে চুক্তিতে বলা আছে দুই পক্ষের মতের উপর ভিত্তি করেই নতুন কোচ নিয়োগের সিদ্ধান্ত নিতে হবে। বিসিসিআইয়ের ঐ কর্মকর্তা আরও জানান, ‘দ্রাবিড়ের সাথে ঐ চুক্তিতে বলা আছে মেয়াদ বাড়ানো বা কমানো দুইয়ের ক্ষেত্রেই দুই পক্ষের মতামত জরুরি। দ্রাবিড় যদি থাকতে চান তবে থাকতে পারবেন অবশ্যই। যদি না চান তবে অন্য কাউকে দায়িত্ব দেয়া হবে। আর সিএসি এবং দ্রাবিড় দুই পক্ষই যদি রাজী থাকেন তবে মেয়াদ বাড়ছে দ্রাবিড়ের এতটুকু নিশ্চিত।’

‘দ্যা ওয়াল’ খ্যাত ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়ের অধীনে ভাতীয় অনুর্ধ্ব-১৯ দল ছিল বেশ সফল। ২০১৬ সালের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে খেলেছে ভারতীয় যুবারা এই দ্রাবিড়ের অধীনেই। এছাড়াও সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষেও সিরিজ জিতেছে ছোট কোহলিরা। ‘এ’ দলের কোচ হয়েও দ্রাবিড়ের সফলতা ছিল চোখে পড়ার মত। তাই ভারতীয় বোর্ড তাকেই আবার দায়িত্ব দিতে যে ভীষণ আগ্রহী সে বলার অপেক্ষা রাখেনা।

৯৭ ডেস্ক

Read Previous

ক্রেমারের ঘূর্ণিতে সিরিজ ড্র করল জিম্বাবুয়ে

Read Next

গলে ওয়ানডে ফিরছে ১৭ বছর পর

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share