সাকিব, মাশরাফি কোলকাতায়

সাকিব

কোলকাতার ইডেনে চলছে বাংলাদেশ-ভারত দিবা-রাত্রি টেস্ট। আইসিসির নিষেধাজ্ঞার কারণে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে ‘বড় তারকা’ সাকিব আল হাসান নেই বাংলাদেশ দলের সঙ্গে, থাকবেন না আগামী এক বছরও। কিন্তু হঠাৎই কোলকাতায় আসেন সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেটের কাজে নয় তার ব্যক্তিগত কাজে।

বাংলাদেশ দল ও বিসিবি সূত্র দৈনিক প্রথম আলোকে জানিয়েছে, সাকিবের কোলকাতা আসার সঙ্গে বাংলাদেশ দল ও বিসিবির কোনো সম্পর্ক নেই। এটি তাঁর ব্যক্তিগত সফর। সাকিবের ঢাকা ফিরে যাওয়ার কথা আজকালের মধ্যেই।

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও ব্যক্তিগত কারণে কোলকাতায় অবস্থান করছেন। বাংলাদেশ-ভারত ম্যাচের আগের দিন অর্থাৎ গত ২১ নভেম্বর মাশরাফি কোলকাতার উদ্দেশ্যে ঢাকা ছাড়েন। বাংলাদেশের গণমাধ্যমের সংবাদ ছিল- ইডেন টেস্টে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী মাশরাফি; কিন্তু গতকাল টেস্টের উদ্বোধনী আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মাশরাফিকে দেখা যায়নি।

চলমান এই টেস্টের ধারাভাষ্য দেওয়ার আমন্ত্রণ পেয়েছিলেন মাশরাফি। তবে সেই আমন্ত্রণ তিনি ফিরিয়ে দেন।

গোলাপি বলের আয়োজনকে স্মরণীয় করে রাখতে প্রিন্স অফ কোলকাতা, বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলির আমন্ত্রণে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল দুপুরে কোলকাতায় আসেন এই ঐতিহাসিক টেস্টে অংশ নিতে। টসের পর বাংলাদেশ প্রধান্মন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে নিয়ে দুদলের খেলোয়াড়দের সাথে পরিচিত হন। তাঁদের সঙ্গে ছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি, গ্রেট শচীন টেন্ডুলকার।

এরপর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইডেনের ঐতিহ্যবাহি ঘন্টা বাজিয়ে ঐতিহাসিক দিবা-রাত্রি টেস্ট ম্যাচের শুভ উদ্বোধন করেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

শিরোপা জিততে বাংলাদেশের জন্য কঠিন লক্ষ্য দিল পাকিস্তান

Read Next

দেশকে বড় লজ্জার হাত থেকে বাঁচালেন মুশফিক

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
13
Share