ইডেনে বিসিসিআই সভাপতি সৌরভকে অভিনন্দন জানালো বিসিএসএ

BCSA199

আগামিকাল ইডেনে ঐতিহাসিক বাংলাদেশ-ভারত পিংক বল টেস্ট।  এর আগের দিন আজ সন্ধ্যায় কোলকাতার ইডেন গার্ডেন্সে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির সঙ্গে দেখা করে বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স অ্যাসোসিয়েশন- বিসিএসএ। প্রথম কোনো বাঙ্গালী ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হওয়ায় কোলকাতার মহারাজা দাদা সৌরভকে অভিনন্দন জানালো বিসিএসএ।

76727004 2132813733692938 3841559225037750272 n 70834670 2498650107061739 22913933992001536 n

দিবারত্রির টেস্টের আগের দিন বিসিসিআই কর্তা ও ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের কর্তাদের সঙ্গে মিটিং করেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। সভা শেষে বিসিএসএ এর সম্মান স্মারক গ্রহণ করেন সৌরভ গাঙ্গুলি।

সৌরভ গাঙ্গুলিকে সম্মান জানাতে বিসিএসএ আগে থেকেই স্মারক নিয়ে যায় কোলকাতায়। প্রথম কোনো বাঙ্গালী ভারতীয় ক্রিকেট বোর্ডের দায়িত্বে তাই বিসিসিআই সভাপতি সৌরভকে অভিনন্দন জানালো বিসিএসএ। এর আগে সিএবির সেক্রেটারি অভিষেক ডালমিয়ার সঙ্গে দেখা করে বিসিএসএ।

২০০০ সালের ১০ নভেম্বর বাংলাদেশের অভিষেক টেস্ট ম্যাচ সৌরভ গাঙ্গুলির জন্যও অনেক স্মৃতিবহ। সেই টেস্টেই ভারতের অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছিল তার। সেই ঘটনার ১৯ বছর পর এখন ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ কর্তা তিনি। আর তার নিজের শহরেই আগামিকা; ২২ নভেম্বর শুক্রবার থেকে প্রথমবারের মতো পিঙ্ক বলে দিবারাত্রির টেস্ট ম্যাচ খেলতে নামছে ভারত-বাংলাদেশ ।

সৌরভ গাঙ্গুলির আমন্ত্রণে সাড়া দিয়ে কোলকাতা সফরে এসেছেন বাংলাদেশের অভিষেক টেস্ট দলের ১৪ জন ক্রিকেটার। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় ইডেন গার্ডেনে যাবেন এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে সঙ্গে নিয়ে বেল বাজিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্ট ম্যাচের উদ্বোধন করবেন।

জগমোহন ডালমিয়ার বাংলাদেশ ক্রিকেটে অবদানের জন্য তার জন্য সম্মাননা স্মারক নিয়ে বিসিএসএ পৌঁছায় সিএবির কার্যালয়ে। জগমোহন ডালমিয়ার ছেলে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল- সিএবির সেক্রেটারি অভিষেক ডালমিয়ার কাছে সম্মাননা স্মারক দেয় বিসিএসএ। বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স অ্যাসোসিয়েশন বিসিএসএ’র থেকে সম্মাননা স্মারক খুশি হয়ে গ্রহণ করেন অভিষেক ডালমিয়া। ধন্যবাদ জানায় বিসিএসএ’কে, বাংলাদেশ ক্রিকেটকে।

বিসিএসএ’র সভাপতি অভিষেক ডালমিয়াকে বিসিএসএ’র ক্যাপ পরিয়ে দেন। বিসিএসএ’র ক্যাপ পরেও ছবি তোলেন তিনি।

কোলকাতার ইডেন গার্ডেন্সে সিএবির সেক্রেটারি অভিষেক ডালমিয়ার কার্যালয়। সেখানে আজ সন্ধ্যায় উপস্থিত হয় বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স অ্যাসোসিয়েশন- বিসিএসএ। কোলকাতায় আগামীকাল বাংলাদেশ-ভারতের মধ্যকার প্রথম দিবা-রাত্রির টেস্ট। এই ঐতিহাসিক টেস্টে টাইগারদের সমর্থন যোগাতে বিসিএসএ এর সদস্যরা কোলকাতায় এসেছে।

বাংলাদেশ-ভারত দ্বিতীয় টেস্ট ম্যাচ ঘিরে কোলকাতায় উৎসবের আমেজ। এই ম্যাচকে ঐতিহাসিক টেস্টই বিবেচনা করছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। সিএবি-এর সেক্রেটারি অভিষেক ডালমিয়া বাংলাদেশ থেকে সমর্থকরা দেশকে সমর্থন করতে কোলকাতায় আসায় খুবই আনন্দিত।

বাংলাদেশের ক্রিকেট ও ক্রিকেটারদের পাশে থাকার জন্যই তৈরি হয় বিসিএসএ। টাইগারদের পদচারণা যেখানে, দেশ কিংবা বিদেশ সেখানেই লাল-সবুজের পতাকা উড়িয়ে গর্জন দিতে উপস্থিত হয়ে যায় বিসিএসএ এর সদস্যরা। টেস্ট কিংবা বিশ্বকাপ যেকোন ম্যাচে ড্রাম, ব্যানার, ফেস্টুন নিয়ে হলুদ জার্সি গায়ে জড়িয়ে গ্যালারিতে হাজির বিসিএসএ, লক্ষ্য একটাই টাইগারদের সমর্থন।

৯৭ প্রতিবেদক

Read Previous

ভারতের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা, ফিরলেন কোহলি

Read Next

‘মুস্তাফিজ, আল-আমিন, রাহি মাতাবেন পিংক বল টেস্ট’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
32
Share