এবার ক্রিকেট থেকে বিরতিতে গেলেন পাকিস্তানি নারী ক্রিকেটার

MIR Sana

ক্রিকেট থেকে বিরতি নেওয়ার হিড়িক পড়েছে আন্তর্জাতিক অঙ্গনে। অজি ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল, নিক ম্যাডিনসন ও উইল পুকোভস্কির পর নারীদের ক্রিকেটে পাকিস্তানের সর্বাধিক আন্তর্জাতিক ম্যাচ খেলা সানা মীরও নিজেকে নিলেন সরিয়ে। ভবিষ্যত লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে নতুনভাবে পরিকল্পনা সাজাতেই তার এই সিদ্ধান্ত।

যদিও সানা মীর কিংবা পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কেউই জানায়নি প্রকৃত কারণ বা কবে নাগাদ ফিরতে পারেন সানা সে সম্পর্কেও। নিজের বিরতিতে যাওয়া প্রসঙ্গে পাকিস্তানের এই নারী ক্রিকেটার বলেন, ‘আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে একটা বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আগামী মাসে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দল নির্বাচনে আমি বিবেচনায় থাকবোনা। এ সময়টা আমি নিজের ভবিষ্যত লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে ভাবার কাজে লাগাবো।’

আনুষ্ঠানিক বিবৃতিতে ৩৩ বছর বয়সী এই নারী ক্রিকেটার আরও যোগ করেন, ‘আমার শুভকামনা থাকবে ইংল্যান্ড সিরিজে পাকিস্তান নারী দলের জন্য। এবং আমি নিশ্চিত তারা তাদের সেরা ক্রিকেটটাই খেলবে।’

আগামী মাসে মালেশিয়ায় অনুষ্ঠিত হবে পাকিস্তান নারী দল ও ইংল্যান্ড নারী দলের মধ্যকার সিরিজটি। আজ (২১ নভেম্বর) থেকে ২০ সদস্যের নারী স্কোয়াড নিয়ে শুরু হয়েছে অনুশীলন ক্যাম্পও। যাদের মধ্য থেকেই আগামী ২৭ নভেম্বর ঘোষণা করা হবে মূল স্কোয়াড। ৩০ নভেম্বর দেশ ছাড়বে পাকিস্তান নারী দলের বহর। সফরে সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে তারা।

ডানহাতি ব্যাটসম্যান ও অফ স্পিনার সানা পাকিস্তানের হয়ে খেলেছেন ১২০ টি ওয়ানডে ও ১০৬ টি টি-টোয়েন্টি ম্যাচ। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে রান যথাক্রমে ১৬৩০ ও ৮০২ রান। অন্যদিকে উইকেট যথাক্রমে ১৫১ ও ৮৯ টি।

৯৭ প্রতিবেদক

Read Previous

ফাইনালে পাকিস্তানের সঙ্গী হতে বাংলাদেশের প্রয়োজন ২২৯ রান

Read Next

এসএ গেমসের নারী ক্রিকেট দল ঘোষণা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
2
Share