আরেক দফায় চোটে পড়লেন মাশরাফি

মাশরাফি বিপিএল

ক্যারিয়ারের শুরুর সময়টার মতই পড়ন্ত বেলাতেও চোট হয়ে উঠেছে মাশরাফির নিত্যসঙ্গী। আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও ক্রিকেটে খেলোয়াড়ি জীবনের ইতি টানার দ্বারপ্রান্তে দাঁড়িয়েই, বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা থাকলেও ঠিক দল দেশ ছাড়ার আগেরদিন চোটে পড়ে মিস করেন তার ভাষাতেই ‘শেষ’ লঙ্কা সফর।

এরপর বাংলাদেশের ছিলনা কোন ওয়ানডে ম্যাচ, সাংসদ নির্বাচিত হওয়া মাশরাফির ব্যস্ততা বেড়েছে রাজনৈতিকভাবেও। নিকট ভবিষ্যতেও বাংলাদেশের ওয়ানডে সিরিজ না থাকায় সব মিলিয়ে লম্বা সময় ধরে অনুশীলনের বাইরে বাংলাদেশের ওয়ানডে কাপ্তান মাশরাফি। কিন্তু বিপিএল খেলবেন এমন ভাবনায় অনেকটা নিরবেই শুরু করে দিয়েছেন অনুশীলন, নিয়মিত জিমে কমিয়েছেন ওজন।

গত কয়েক সপ্তাহ ধরে সূর্য ওঠার পরই মিরপুরের একাডেমি মাঠে নিজ উদ্যোগে নিজেকে ফিট রাখতে ব্যাট-বলের সাথের সম্পর্কটা করেছেন শুরু। মিরপুর যখন লোকারণ্যে মুখরিত হওয়া শুরু করে তার আগেই মাশরাফি নেন বিদায়, ফলে দেশের সর্বোচ্চ ওয়ানডে উইকেট শিকারি যে এখনও বল হাতে নিজেকে উজাড় করে দিতে মরিয়া তা অনেকেরই অজানা।

আর এটি করতে গিয়েই পড়েছেন আবারও চোটে, গত ১৭ নভেম্বর বিপিএল প্লেয়ার ড্রাফটের দিনই পেয়েছেন চোট। বোলিং মেশিনে একাডেমিতে ব্যাটিং করতে গিয়ে ব্যথা পান কুঁচকিতে। আবার ওইদিন রাতেই বিপিএল প্লেয়ার ড্রাফটে শুরুতে দল না পাওয়া মাশরাফিকে শেষদিকে কিনে নেয় ঢাকা প্লাটুন, যেখানে তার সঙ্গী তামিম ইকবাল, থিসারা পেরেরা, শহীদ আফ্রিদিরা।

অবশ্য চোট খুব একটা গুরুতর নয়, বিপিএলের আগেই ফিরবেন বলে নিশ্চিত করেছে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। এ প্রসঙ্গে তিনি জানান, ‘মাশরাফির চোট খুব গুরুতর কিছু নয়। কয়েকদিন বিশ্রাম নিলে ঠিক হয়ে যাবে, ফিজিও দেখছে তাঁকে। আমি অবশ্য এখনো দেখিনি। আজকে (২০ নভেম্বর) তার এখানে আসার কথা ছিল।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশি স্পিনারদের দেখে রোমাঞ্চিত ভেট্টোরি

Read Next

হাসান মাহমুদ-সৌম্য সরকারে শুরুতেই বিপদে আফগানিস্তান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share