চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের প্রধান কোচের দায়িত্ব পেলেন সাবেক ইংলিশ ব্যাটসম্যান

পল নিক্সন চট্টগ্রাম চ্যালেঞ্জার্স
Vinkmag ad

বোলিং কোচ হিসেবে আগেই ইংলিশ পেসার কবির আলিকে নিয়োগ দেয় বিপিএলের দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।  এবার প্রধান কোচ হিসেবেও নিয়োগ পেল আরেক ইংলিশ, ইংল্যান্ডের সাবেক উইকেট রক্ষক ব্যাটসম্যান পল অ্যান্ড্রু নিক্সন।

নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করে বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।  সাবেক এই ইংলিশ ব্যাটসম্যানের রয়েছে সমৃদ্ধ ফ্র‍্যাঞ্চাইজিভিত্তিক কোচিং ক্যারিয়ার। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে জামাইকা তালাওয়াসকে জিতিয়েছেন টানা দুই শিরোপা।

ইংলিশ কাউন্টি ক্লাব লিচেস্টারশায়ারের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট খেলা ৪৯ বছর বয়সী এই ক্রিকেটার দলটির প্রধান কোচ হিসেবেও দায়িত্ব পালন করছেন। ইংল্যান্ডের হয় আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার খুব বেশি লম্বা হয়নি অবশ্য নিক্সনের। খেলেছেন ৩১ টি ওয়ানডে ও ১ টি টি-টোয়েন্টি ম্যাচ। ১৯৮৯ সাল থেকে প্রথম শ্রেণির ক্রিকেট খেলা নিক্সন অবসরে যান ২০১১ সালে।

প্রথম শ্রেণির ক্রিকেটে ম্যাচ খেলেছেন ৩৫৫ টি ও লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ৪১১ টি। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেনদের পাশাপাশি বিদেশি ক্রিকেটারদের মধ্যে দলে ভিড়িয়েছে ক্রিস গেইল, কেসরিক উইলিয়ামসন, ইমাদ ওয়াসিম, আভিষ্কা ফার্নান্দোদের।

আগামী ১১ ডিসেম্বর মাঠে গড়াবে বিপিএলের আসন্ন আসর। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিপিএলের এই আসরকে দেওয়া হয়েছে বিশেষ আসরের তকমা। নামের আগে জুড়ে দেওয়া হয়েছে বঙ্গবন্ধুর নামও। ৮ ডিসেম্বর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বিপিএলের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের।

৯৭ প্রতিবেদক

Read Previous

রিশাদের পর বিপিএলে দল পেলেন জুবায়ের হোসেন লিখনও

Read Next

রাসেল-সামিদের হারিয়ে জয়ের ধারা অব্যাহত রাখলো বাংলা টাইগার্স

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
9
Share