রিশাদের পর বিপিএলে দল পেলেন জুবায়ের হোসেন লিখনও

জুবায়ের হোসেন লিখন

বঙ্গবন্ধু বিপিএলের শুরু থেকেই লেগ স্পিনার ইস্যুতে বেশ সচেষ্ট ছিল বিসিবি। প্রতি দলে লেগ স্পিনার বাধ্যবাধকতার বিষয়টি নিয়ে খোদ বিসিবি সভাপতি কথা বলেছেন বেশ কয়েকবার। নির্দিষ্ট করে দুই একটি নামও তার মুখে উচ্চারিত হয়েছে বেশি, রিশাদ হোসেন ও জুবায়ের হোসেন লিখন তাদের মধ্যে দুইজন।

রিশাদ ছিলেন না ড্রাফটেই অন্যদিকে ড্রাফটে থাকলেও অবিক্রীত ছিলেন জুবায়ের হোসেন লিখন। ড্রাফটের একদিন পরই বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস নিশ্চিত করেন তরুণ লেগ স্পিনার রিশাদের ঠিকানা হয়েছে রংপুর রেঞ্জার্স। দলটির পরিচালক বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান ড্রাফটের বাইরে থেকে কিনে নেন রিশাদকে।

রিশাদের দল পাওয়া নিশ্চিত করার পাশাপাশি জালাল ইউনুস জানিয়েছেন অবিক্রীত অন্য লেগ স্পিনাররাও পেতে পারেন দল। একদিন পর আজ (২০ নভেম্বর) চট্টগ্রাম চ্যালেঞ্জার্স নিশ্চিত করেছে তারা দলে অন্তর্ভুক্ত করেছেন স্বীকৃত লেগ স্পিনার হিসেবে দেশে প্রথম পাদপ্রদীপের আলোয় আসা জুবায়ের হোসেন লিখনকে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পরিচালক হিসাবে আছেন জালাল ইউনুস।

বাংলাদেশের হয়ে সব ফরম্যাটের জার্সি গায়ে চাপালেও, লম্বা সময় ধরে জাতীয় দলের বাইরে লিখন। বাংলাদেশের হয়ে খেলেছেন ৬ টেস্ট ৩ ওয়ানডে ও ১ টি-টোয়েন্টি খেলা ২৪ বছর বয়সী এই ক্রিকেটার ঘরোয়া লিগেও হন উপেক্ষিত। লেগ স্পিনার বলে দলগুলো নিতে চায়না ঝুঁকি।

আর এ কারণেই বঙ্গবন্ধু বিপিএলের শুরু থেকেই বিসিবি সভাপতি জানিয়ে দিয়েছেন নিজেদের তত্বাবধানে এবারের বিপিএল হচ্ছে বলে তারা জয় পরাজয়ের হিসেব দূরে সরিয়ে স্থানীয় ক্রিকেটারদের নিতে চান বাজিয়ে, দিতে চান সুযোগ। রিশাদ, জুবায়েরের অন্তর্ভুক্তিতে দেরি হলেও প্লেয়ার ড্রাফটেই দল পেয়ে যান আমিনুল ইসলাম বিপ্লব, মিনহাজুল আবেদিন আফ্রিদিরা।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সঃ

দেশি- মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, নাসির হোসেন, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, এনামুল হক জুনিয়র, মুক্তার আলি, পিনাক ঘোষ, নাসুম আহমেদ, জুনায়েদ সিদ্দিকী, জুবায়ের হোসেন লিখন।

বিদেশি- ক্রিস গেইল, কেসরিক উইলিয়ামস, আভিষ্কা ফার্নান্দো, রায়াদ এমরিট, রায়ান বার্ল, ইমাদ ওয়াসিম।

৯৭ প্রতিবেদক

Read Previous

শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে ফাইনালে পাকিস্তান

Read Next

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের প্রধান কোচের দায়িত্ব পেলেন সাবেক ইংলিশ ব্যাটসম্যান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
12
Share