শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে ফাইনালে পাকিস্তান

ভারত-পাকিস্তান ইমার্জিং এশিয়া কাপ

ফাইনালে ওঠার লড়াইয়ে আজ একে অপরের মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান (ইমার্জিং দল)। এসিসি ইমার্জিং এশিয়া কাপের ১ম সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ৩ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান।

২৬৮ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ঝড়ো শুরু করেন ভারতীয় ইমার্জিং দলের অধিনায়ক রবি শরৎ। ৪৩ বলে ৬ চার ও ১ ছয়ে ৪৭ রান করে আউট হন তিনি। অপর ওপেনার আরিয়ান জুয়েল অবশ্য ফিরেছিলেন আগেই (১৭ রান করে)।

তিন নম্বরে ব্যাট করতে নামা সানবীর সিং ও চারে ব্যাট করতে নামা আরমান জাফর ভারতের কাজটা সহজ করে দেন। তৃতীয় উইকেটে ৮৩ রানের জুটি গড়েন এই দু’জন। ৯০ বলে ৫ চার ও ১ ছয়ে ৭৬ রান করে রান আউট হন সানবীর। মোহাম্মদ হাসনাইনের দ্বিতীয় শিকার হবার আগে আরমান জাফর করেন ৪৬ রান।

২১১ থেকে ২৫০ রান অব্দি যেতে চার উইকেট হারিয়ে বিপাকে পড়ে ভারত, ম্যাচে ফেরে পাকিস্তান। নিয়ন্ত্রিত বোলিং করেন খুশদীল শাহ , আহমেদ বাট, উমের বাটরা।

চিন্ময় সুতার ২৮ রান করে অপরাজিত থাকলেও দলের জয় নিশ্চিত করতে পারেননি। ৮ উইকেট হারিয়ে নির্ধারিত ৫০ ওভারে ২৬৪ রানে থামে ভারতীয় ইমার্জিং দল। পাকিস্তান ইমার্জিং দল ম্যাচটি জিতে নেয় ৩ রানে।

এর আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান ইমার্জিং দলের অধিনায়ক রোহাইল নাজির। দুই ওপেনার ওমাইর ইউসিউফ ও হায়দার আলি দারুণ শুরু এনে দেন পাকিস্তানকে।

২২ ওভার স্থায়ী উদ্বোধনী জুটি থেকে আসে ৯০ রান। ৪৩ রান করে হায়দার আউট হলেও ফিফটি পূর্ণ করে ৬৬ রান করে থামেন ইউসুফ। তিনে নেমে অধিনায়ক রোহাইল নাজির করেন ৩৫ রান।

পাঁচে নামা সাইফ বদর লেজের দিকের ব্যাটসম্যানদের নিয়ে পাকিস্তানের সংগ্রহকে ২৬৭ অব্দি নিয়ে যান। ১ টি করে চার ও ছয়ে ৪৭ রান করে অপরাজিত থাকেন তিনি।

ভারত ইমার্জিং দলের পক্ষে ২ টি করে উইকেট নেন শিভাম মাভি, ঋত্বিক শকিন ও সৌরভ দুবে। ১ টি উইকেট পান সিদ্ধার্থ দেশাই।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাকিস্তান ইমার্জিং দল ২৬৭/৭ (৫০), ইউসুফ ৬৬, হায়দার ৪৩, নাজির ৩৫, শাকিল ১৩, বদর ৪৭*, ইমরান ২৮, খুশদীল ১৩, বাট ৮, উমের ৩*; মাভি ৫৩/২, দুবে ৬০/২, দেশাই ৩৭/১, ঋত্বিক ৫৯/২।

ভারত ইমার্জিং দল ২৬৪/৮ (৫০), শরৎ ৪৭, জুয়েল ১৭, সানবীর ৭৬, আরমান ৪৬, রাঠোড় ১৩, সুতার ২৮*, শর্মা ১২, ঋত্বিক ৪, মাভি ৬, দেশাই ২*; হাসনাইন ৬১/২, বাট ৪৩/১, বদর ৫৭/২, উমের ২৫/১।

ফলাফলঃ পাকিস্তান ইমার্জিং দল ৩ রানে জয়ী।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

‘এনজয়’ নয়, ‘এক্সাইটেড’ শব্দটা ব্যবহার করতে চাইলেন বাশার

Read Next

রিশাদের পর বিপিএলে দল পেলেন জুবায়ের হোসেন লিখনও

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
7
Share