সাইফের অপেক্ষার পালা বাড়লো

সাইফ হাসান মাহমুদউল্লাহ রিয়াদ ইমরুল কায়েস তাইজুল ইসলাম

বয়সভিত্তিক কি ঘরোয়া লিগ, সাইফ হাসানের ব্যাটে রানের ফোয়ারা ছুটেই চলছিল। যার প্রতিদান হিসেবে ভারত সফরের টেস্ট স্কোয়াডেই পেলেন ডাক। তবে ইনদোর টেস্টের একাদশে না থাকলেও বিকল্প ফিল্ডার হিসেবে নেমেছিলেন মাঠে। আর ওই মাঠে নামাটাই কাল হয়ে দাঁড়িয়েছে তরুণ এই ক্রিকেটারের জন্য।

ব্যাট হাতে ইনদোর টেস্টের দুই ইনিংসেই ব্যর্থ দুই বাংলাদেশ ওপেনার ইমরুল কায়েস ও সাদমান ইসলাম অনিক। ফলে কোলকাতার ইডেন গার্ডেনে ঐতিহাসিক দিবারাত্রির টেস্টে অভিষেক হলেও হতে পারতো ডানহাতি এই ব্যাটসম্যানের কিন্তু এর আগেই দুঃসংবাদ আঙ্গুলের চোট না সারায় ছিটকে যেতে হল তাঁকে।

চোটের সূত্রপাত ইনদোর টেস্টের চেতেশ্বর পুজারার ক্যাচ নিতে যাওয়ার সময়। বিকল্প ফিল্ডার হিসেবে মাঠে নামা সাইফ গালিতে দাঁড়িয়ে ধরেন ৫৪ রান করা ভারতীয় ব্যাটসম্যান চেতেশ্বর পূজারার দেওয়া ক্যাচ। ওই ক্যাচ ধরতে গিয়েই ব্যাথা পান বাঁহাতের কনিষ্ঠায়। প্রথমে স্বাভাবিকই মনে হচ্ছিল। বিশ্রামেই সেরে যেতে পারে এমনটি ভাবা হচ্ছিল।

কিন্তু সময় গড়ানোর সাথে সাথে প্রতাশা মোতাবেক হচ্ছিলনা পুনর্বাসন। অগত্যা পরিস্থিতি বিবেচনায় রেখে তাঁকে সরিয়ে নেওয়া হয় টেস্ট স্কোয়াড থেকে। ২১ বছর বয়সী এই ক্রিকেটারের বদলি হিসেবে কেউ যাচ্ছে কিনা সেটা অবশ্য নিশ্চিত করেনি টিম ম্যানেজমেন্ট। সাইফের ছিটকে যাওয়ার বিষ্যটি নিশ্চিত করেন বিসিবির মিডিয়া ম্যানেজার।

মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম সাংবাদিকদের বলেন, ‘পুরোপুরি সুস্থ হওয়ার জন্য মেডিকেল টিম তাঁকে আরও কদিন বিশ্রামের পরামর্শ দিয়েছে। চোটের পরিস্থিতি বিবেচনায় নিয়ে তাঁকে কোলকাতা টেস্টের দল থেকে বাদ দেওয়া হল।’

৯৭ প্রতিবেদক

Read Previous

শহীদের ব্যাপারে কঠোর অবস্থানে বিসিবি, সিদ্ধান্ত আসবে দ্রুতই

Read Next

‘এনজয়’ নয়, ‘এক্সাইটেড’ শব্দটা ব্যবহার করতে চাইলেন বাশার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
3
Share