সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে দূরে থাকা জরুরিঃ কোহলি

featured photo1 47
Vinkmag ad

cde1e8187ed70bbfd709122f4d2942c4 59454a58c9ded

আগামীকাল(রবিবার) মহারণে লড়বে ভারত ও পাকিস্তান। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে শক্তির বিচারে ভারত এগিয়ে থাকলেও আনপ্রেডিক্টেবল পাকিস্তান দল যে যেকোন দলকে হারাতে পারে সেটা মানছেন ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি। বড় কোন ম্যাচের আগে অযথা সামাজিক যোগাযোগ মাধ্যমে নজর দেওয়াতেও আপত্তি কোহলির।

অন্য আর দশটা ম্যাচের মতোই ফাইনালকে দেখছেন কোহলি। তিনি বলেন, ” আগামীকালের (রবিবার) ম্যাচ সাধারণ ম্যাচের মতোই। আমরা প্রত্যেক ম্যাচ জেতার জন্য খেলি। ফাইনালের সঙ্গে প্রথম ম্যাচের কোনও প্রাসঙ্গিকতা আমি দেখি না। লক্ষ্য হচ্ছে ভালো খেলার এবং অতীতের পরিসংখ্যান বা রেকর্ড কোনও ব্যাপার নয়।”

ক্রিকেটারদের লড়াই হয় মাঠে, তবে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে লড়াই শুরু হয়ে গেছে অনেক আগে থেকেই। এসবকে পাত্তা দেননা কোহলি। তিনি বলেন, “সবচেয়ে বড় বিষয়, সামাজিক যোগাযোগমাধ্যম থেকে দূরে থাকতে হবে আপনাকে। শুনতে হাস্যকর মনে হবে। তবে এসব জিনিস থেকে দূরে থাকা গুরুত্বপূর্ণ। আপনার যে জিনিসটা করতে হবে, সেটি করতে হলে এসব থেকে দূরে থাকতেই হবে।”

আনপ্রেডিক্টেবল পাকিস্তান দলকে নিয়ে সতর্ক অবস্থানে আছে কোহলির দল। তিনি বলেন, “পাকিস্তান তাদের দিনে যে কাউকে হারাতে পারে। তাদের প্রতিভা ও সামর্থ্য নিয়ে প্রত্যেকে সতর্ক আছে।”

সবসময়ই গুরুত্বপূর্ণ সময়ে জ্বলে ওঠেন ভিরাট কোহলি। তার সাফল্যের কারণ জানতে চাইলে তিনি বলেন, “বড় ম্যাচগুলোর আগে আপনার চিন্তা ও প্রস্তুতিই আসল। আমি নিজেকে কঠিন পরিস্থিতির মধ্যে দেখি এবং নিজেকে প্রভাবিত করি এই বলে যে আমি দলকে কঠিন অবস্থা থেকে টেনে তুলতে পারছি। ইতিবাচক চিন্তা আপনাকে ম্যাচে ইতিবাচক রাখতে যথেষ্ট।”

আগামীকাল একই শহরে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তানের হকি দলও। ক্রিকেটের পাশাপাশি হকিতেও ভারত জিতবে বলে কোহলির বিশ্বাস। তিনি বলেন, “ইনডোরে আমি সিনথেটিক হকি বলে খেলেছি। হকি কখনো চেষ্টা করিনি। পেনাল্টি গোল মুখে লাগবে, এটাকে খুব ভয় পাই। জানি না খেলোয়াড়েরা এটা কীভাবে খেলে। অনেক সাহস লাগে এটা করতে। তবে আমাদের দলই (কাল) সেরা।”

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

ফাইনালের জন্যে ফিট মোহাম্মদ আমির, অনিশ্চিত অশ্বিন

Read Next

ক্রেমারের ঘূর্ণিতে সিরিজ ড্র করল জিম্বাবুয়ে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share