আরিফুলের অলরাউন্ডিং পারফর্মেন্সে রংপুরের বড় জয়

Ariful11

জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ তথা শেষ রাউন্ডে মুখোমুখি হয়েছিল রংপুর বিভাগ ও রাজশাহী বিভাগ। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে প্রথম স্তরের এই ম্যাচে রাজশাহীকে ১৫৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে রংপুর। ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম্যান্স দেখিয়ে ম্যাচ সেরা হন রংপুরের অলরাউন্ডার আরিফুল হক।

রংপুর বিভাগ প্রথমে ব্যাট করতে নেমে ২৭৪ রান সংগ্রহ করে। এরপর রাজশাহী বিভাগকে তারা অলআউট করে ২৫৪ রানে। রংপুর দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ২২৮ রান করে। জবাবে রংপুরের আরিফুল হক ও আলাউদ্দিন বাবুর বোলিং তোপে পড়ে মাত্র ৯৩ রানেই শেষ হয়ে যায় রাজশাহীর দ্বিতীয় ইনিংস। আর তাতেই ১৫৫ রানের বিশাল জয় আসে রংপুরের ঘরে।

ম্যাচের দুই ইনিংসে ১০৫ রান (প্রথম ইনিংসে ৫৭, দ্বিতীয় ইনিংসে ৪৮) ও ৯ উইকেট (৬/৪১, ৩/২০) শিকার করেন রংপুরের হয়ে খেলা অল-রাউন্ডার আরিফুল হক। দুই ইনিংসেই ব্যাট হাতে দারুণ ভাবে অবদান রাখা আরিফুল হক অতিমানবীয় পারফর্ম্যান্স দেখান বল হাতে।  আরিফুলের আগ্রাসী পারফর্ম্যান্সের কাছেই যেন হেরে বসে রাজশাহী।

প্রথম স্তরের ম্যাচে রংপুরের বিপক্ষে ২৪৯ রানের লক্ষ্যে আজ শেষ দিনে ব্যাটিংয়ে নামে রাজশাহী। আগের দিন ৬ উইকেটে ২২৮ রান করা রংপুর এদিন আর ব্যাটিংয়ে নামেনি। দ্বিতীয় ইনিংস ঘোষণা করে তারা।

আজ শেষদিন শেষ ইনিংসে ব্যাটিংয়ে নেমে রাজশাহীর কোনো ব্যাটসম্যানই তেমন সুবিধা করতে পারেনি। জুনায়েদ সিদ্দিকী ৩৪, ফরহাদ হোসেন ১৩, সুজন ২৭ রানের ইনিংস খেলেন। সাব্বির রহমান পয়াভিলিয়নে ফেরত যান শূন্য রানে। ৪৩ ওভার খেলে মাত্র ৯৩ রানেই অল-আউট হয়ে যায় রাজশাহী ডিভিশন। ১৫৫ রানের বড় জয় পায় রংপুর।

সংক্ষিপ্ত স্কোরঃ

রংপুর ১ম ইনিংসঃ ২৭৪/১০ (শুভ ১০৫, আরিফুল ৫৭; দেলোয়ার ৪/৫৯, মোহর ৩/৫৩)
রাজশাহী ১ম ইনিংসঃ ২৫৪/১০ (ফরহাদ ৭৫, অভিষেক ৬৭; আরিফুল ৬/৪১)

রংপুর ২য় ইনিংসঃ ২২৮/৬ডিক্লে (তানভীর ৭২, আরিফুল ৪৮, জাহিদ ৩৩, নাসির ১৭; দেলওয়ার ৪/৭৩, মুক্তার ২/৪৪)
রাজশাহী ২য় ইনিংসঃ ৯৩/১০ (জুনায়েদ সিদ্দিকী ৩৪, ফরহাদ ১৩, সুজন ২৭; আরিফুল ৩/২০, বাবু ৩/৪২, সাজেদুল ২/২১, তানভীর ১/৪)

ফলাফলঃ রংপুর ডিভিশন ১৫৫ রানে জয়ী

ম্যাচ সেরাঃ আরিফুল হক (রংপুর)

৯৭ প্রতিবেদক

Read Previous

৫ বছর নিষিদ্ধ শাহাদাত, বড় সাজা পেতে যাচ্ছেন মোহাম্মদ শহীদও

Read Next

জাতীয় লিগের শিরোপা গেল খুলনার ঘরে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share