৫ বছর নিষিদ্ধ শাহাদাত, বড় সাজা পেতে যাচ্ছেন মোহাম্মদ শহীদও

শাহাদাত হোসেন মোহাম্মদ শহীদ

জাতীয় লিগের ম্যাচ চলাকালীন সতীর্থ ক্রিকেটারকে শারীরিকভাবে লাঞ্চিত করে পাঁচ বছরের জন্য সবধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন পেসার শাহাদাত হোসেন রাজীব। যার মধ্যে দুই বছরের সাজা স্থগিত, থাকবেন বিসিবির কড়া নজরদারিতে। সাথে গুনতে হচ্ছে তিন লাখ টাকা জরিমানা, অন্যদিকে আরও বড় শাস্তি অপেক্ষা করছে আরেক পেসার মোহাম্মদ শহীদের জন্য।

আজ (১৯ নভেম্বর) বিসিবির টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান মিনহাজুল আবেদিন নান্নু মিরপুরে সাংবাদিকদের শাহাদাতের শাস্তির ব্যাপারটি নিশ্চিত করেন। ৫ বছর নিষিদ্ধ হওয়া শাহাদাত শাস্তির বিরুদ্ধে আপিল করতে পারবেন আগামী ২৬ নভেম্বরের মধ্যে।

গত ১৭ নভেম্বর খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম সতীর্থ খেলোয়াড় মোহাম্মদ সানিকে মাঠেই চড় থাপ্পর মারেন শাহাদাত হোসেন। বল শাইনিং করে দেওয়ার নির্দেশ দেন শাহাদাত কিন্তু আরাফাত সেটি উপেক্ষা করেন। আর এটি স্বাভাবিকভাবে নিতে পারেননি শাহাদাত, গায়ে হাত তুলে ভাঙেন বিসিবির লেভেল ৪ আচরণবিধি। যার নূন্যতম শাস্তি একবছর নিষেধাজ্ঞা ও ৫০ হাজার টাকা জরিমানা।

তবে অতীর রেকর্ডও ৩৩ বছর বয়সী এই পেসারের পক্ষে কথা বলেনা। এর আগে গৃহকর্মীর উপর শারীরিক নির্যাতনের অপরাধে স্ত্রীসহ খেটেছেন লম্বা সময় জেলও। মাঠে ফিরলেও ঔদ্ধত্যপূর্ণ আচরণে শিরোনাম হয়েছেন আরও কয়েকবার। সবকিছু বিবেচনায় নিয়েই বড় শাস্তি পেতে হল শাহাদাতকে।

 

View this post on Instagram

 

#ব্রেকিং_নিউজ

A post shared by cricket97 (@cricket97bd) on

এ প্রসঙ্গে মিনহাজুল আবেদিন নান্নু সাংবাদিকদের বলেন, ‘ওর ব্যাপারে আমরা সিদ্ধান্ত নিয়েছি। ৫ বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এরমধ্যে ২ বছর স্থগিত নিষেধাজ্ঞা। ওর যদি এর বিরুদ্ধে আপিল করার থাকে সে ২৬ তারিখের মধ্যে করতে পারবে। রিপোর্ট এসেছে ও লেভেল ৪ আচরণবধি ভেঙেছে। তারপর টেকনিক্যাল কমিটি সে অনুযায়ী সিদ্ধান্ত নিয়েছে।’

এ দিকে মিনহাজুল আবেদিন জানিয়েছেন পুরো ঘটনার সাথে জড়িয়ে আছে বাজে আচরণের জন্য অতীতে শিরোনাম হওয়া আরেক পেসার মোহাম্মদ শহীদের নামও। তবে শহীদের ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত না নিলেও অপেক্ষা করছে বড় সাজা সেটির ঈঙ্গিত দিয়েছেন বিসিবির টেকনিক্যাল কমিটির এই চেয়ারম্যান ও জাতীয় দলের প্রধান নির্বাচক।

নাজমুল হাসান তারেক

Read Previous

বাংলা টাইগার্সের বোলারের অদ্ভুতুড়ে বোলিং অ্যাকশন ভাইরাল

Read Next

আরিফুলের অলরাউন্ডিং পারফর্মেন্সে রংপুরের বড় জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
22
Share